রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
জাতীয়
শ্রীলংকা-ভারত সফরে বাংলাদেশের যুদ্ধ জাহাজ
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Monday, 2 September, 2019 at 7:30 PM
শ্রীলংকা-ভারত সফরে বাংলাদেশের যুদ্ধ জাহাজপ্রশিক্ষণ সফরে অংশ নিতে বন্ধুপ্রতিম দেশ শ্রীলংকা ও ভারতে গেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’।
আগামী ৭ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর শ্রীলংকার কলম্বো বন্দরে এবং ১৪ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ভারতের বিশাখাপত্তম বন্দরে অবস্থান করবে বাংলাদেশের এই যুদ্ধ জাহাজ।
সমুদ্র অভিযান চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগ করেছে। জাহাজটি রোববার দুপুরে চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সুসজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে তাদেরকে বিদায় জানায়। এ সময় কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানসহ স্থানীয় নৌ কর্মকর্তা, নাবিক এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।
বাংলাদেশ নৌ বাহিনীর সহকারী তথ্য অফিসার শামিম আলম জানান, উক্ত সফরে নৌবাহিনীর প্রশিক্ষণার্থী কর্মকর্তা, ক্যাডেট, নাবিকসহ বিভিন্ন মন্ত্রণালয়/বাহিনী/সংস্থা হতে মোট ২৫৭ জন সদস্য অংশগ্রহণ করছে। সফরকারী নৌবাহিনী জাহাজ সমুদ্র অভিযান এর অধিনায়ক হিসেবে রয়েছেন কমান্ডার এম জহিরুল ইসলাম।
জাহাজটি উক্ত প্রশিক্ষণ সফরে অংশগ্রহণের ফলে বাংলাদেশ নৌবাহিনীর নবীন কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করছে নৌবাহিনী।
উল্লেখ্য, প্রশিক্ষণ সফর শেষে জাহাজটি আগামী ১৯ সেপ্টেম্বর চট্টগ্রামে প্রত্যাবর্তন করবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft