সোমবার, ৩০ মার্চ, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাগেরহাটে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
বাগেরহাট প্রতিনিধি :
Published : Monday, 2 September, 2019 at 6:15 AM
বাগেরহাটে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডবাগেরহাটে যৌতুকের দাবিতে স্ত্রী সেলিমা বেগমকে হত্যার দায়ে স্বামী এবারত আলীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।
রবিবার (১ সেপ্টেম্বর) বিকালে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক এসএম সাইফুল ইসলাম আসামির উপস্থিতে এই আদেশ দেন। একই সাথে আসামিকে ২৫ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন।
দণ্ডপ্রাপ্ত এবারত আলী বাগেরহাট সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের প্রয়াত হাসেম শেখের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে পারিবারিক কলহের জেরে ২০০২ সালের ৯ ডিসেম্বর রাতে নিজ ঘরে স্ত্রী সেলিমা বেগমকে কয়েক দফা মারধর করেন স্বামী এবারত আলী। মারপিটের এক পর্যায়ে ওই দিন ভোররাতে সেলিমা বেগম মারা যান। ওই দিন বিকালে নিহত সেলিমা বেগমের বাবা রুস্তুম আলী বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় এবারত আলীকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে পরের বছর ২০০৩ সালের ৭ এপ্রিল নিহতের স্বামী এবারত আলীকে অভিযুক্ত করে তদন্তকারী কর্মকর্তা উত্তম কুমার বিশ্বাস আদালতে চার্জশিট দাখিল করেন। প্রায় ১৭ বছর পরে মামলায় সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।
এই মামলা পরিচালনা করেন সরকারের পক্ষের কৌশলী মো. ছিদ্দিকুর রহমান। তিনি বলেন, আদালতের এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এতে আমরা খুশি হয়েছি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft