বুধবার, ২২ জানুয়ারি, ২০২০
সারাদেশ
পাবনায় ইছামতি নদীর দুপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু
আর.কে আকাশ, পাবনা প্রতিনিধি :
Published : Sunday, 1 September, 2019 at 9:58 PM
পাবনায় ইছামতি নদীর দুপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরুপাবনার ইছামতি নদীর দুপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।
রবিবার (১ সেপ্টেম্বর) দুপরে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড যৌথ অভিযান চালিয়ে ইছামতি নদীর মুখে স্থাপিত অবৈধ ইটভাটা ও পাকা ভবন ও স্থাপনা উচ্ছেদ করা হয়।
পাবনা জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমান ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শহীদুল ইসলাম উপস্থিত থেকে এ অভিযান পরিচালনা করেন।
এ সময় তারা বলেন, সারা দেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। পাবনাতেও ইছামতি নদী উদ্ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদে তার ব্যতিক্রম ঘটবে না। আগামীতেও ইছামতি নদীর দুপাড়ে যে অবৈধ স্থাপনা আছে তার উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।
উচ্ছেদ অভিযান শুরুর পর অবৈধ দখলদারদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেকেরই নিজ নিজ অবৈধ স্থাপনা নিজেদেরই ভেঙে নিয়ে যেতে দেখা গেছে।
উল্লেখ্য, পাবনা শহরের মধ্যদিয়ে প্রবাহিত পাঁচ কিলোমিটার বদ্ধ ইছামতি নদী প্রায় দুই লাখ শহরবাসীর ব্যবহৃত বর্জ্যে আকণ্ঠ নিমজ্জিত। এক সময়ের ‘তন্বী ইছামতী’ এখন দখল ও দূষণে মৃত প্রায়। ৫৫ কিলোমিটার দীর্ঘ নদীটির অর্ধেকের বেশি জায়গা এখন প্রভাবশালীদের দখলে। দীর্ঘ দিন ধরে এ জেলার মানুষ নদীটি দখলমুক্ত করে খননের দাবিতে আন্দোলন করছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft