রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
সারাদেশ
সুনামগঞ্জে বিআরটিসির বাস বাড়ানোর দাবি
সুনামগঞ্জ সংবাদদাতা :
Published : Sunday, 1 September, 2019 at 9:59 PM
সুনামগঞ্জে বিআরটিসির বাস বাড়ানোর দাবিসুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসির বাসের সংখ্যা বৃদ্ধি এবং সড়কে ফিটনেসবিহীন বাস চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন হয়েছে|
রোববার দুপুর ২টায় সুনামগঞ্জ পৌর শহরের আলফাত স্কয়ার এলাকায় ‘সুনামগঞ্জের যাত্রীসাধারনের’ ব্যানারে মানববন্ধন হয়। এতে বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. চাঁন মিয়া, সমাজকর্মী ইয়াকুব বখত, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা খেলাঘর আসরের সভাপতি বিজন সেন রায়, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এনাম আহমেদ, সমাজকর্মী এমরানুল হক চৌধুরী, শামস শামীম প্রমুখ।
মানববন্ধন থেকে বিআরটিসির বাস চলাচল বন্ধের দাবিতে বেসরকারি পরিবহন মালিক-শ্রমিক ঐক পরিষদের আগামীকাল সোমবার থেকে চার জেলায় ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানানো হয়। অন্যতায় ধর্মঘট প্রতিরোধ করা হবে বলে ঘোষণা দেয়া হয়।
মানববন্ধনে অংশ নিয়ে সুনামগঞ্জ-৪ আসনের (সদর ও বিশ্বম্ভরপুর) সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, সুনামগঞ্জ-সিলেট সড়কে নিম্মমানের বাস চলাচলের কারণে যাত্রীরা যুগ যুগ ধরে ভোগান্তিতে ছিলেন। মানুষের দাবির প্রেক্ষিতে বিআরটিসির বাস চালু হয়েছে। এখন মাত্র চারটি বাস চলছে। এই বাসের সংখ্যা বাড়ানো দরকার।
বেসরকারি বাস মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘‘আপনারা আমাদের আপনজন। মানুষদের জিম্মি করবেন না। ধর্মঘট প্রত্যাহার করুন। সরকারি সড়কে সরকারি বাস চলবে, সরকারকে চ্যালেঞ্জ করার ফল ভালো হবে না। নিজেদের সেবার মান বাড়ান, মানুষে যেটা ভালো মনে করবে সেটাতেই যাতায়াত করবে।’’
সুনামগঞ্জ-সিলেট সড়কের বিআরটিসির বাস চলাচল বন্ধসহ পাঁচ দফা দাবিতে আগামীকাল সোমবার থেকে সিলেট বিভাগের চারজেলা ও বাক্ষ্রণবাড়িয়া জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিহবন ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।
সুনামগঞ্জ-সিলেট সড়কে গত ৩ জুন থেকে বিআরটিসির বাস চলাচল শুরু হয়েছে। শুরু থেকে বেসরকারি বাস মালিকেরা এর বিরোধিতা করে আসছেন। ৩ জুনই তারা সুনামগঞ্জ-সিলেট সড়কের বাস ধর্মঘট করেছেন। ২৪ জুন থেকে আবার ধর্মঘটের ডাক দিলে সুনামগঞ্জ ও সিলেটে সাধারণ মানুষ আন্দোলনে নামেন। পরে ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়।
জানতে চাইলে সুনামগঞ্জ বাস-মিনিবাস মালিক গ্রুপের মহাসচিব মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, ‘‘আমরা এখনো ধর্মঘটের সিদ্ধান্তে আছি। আজ সন্ধ্যায় সিলেটের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পাঁচ জেলার পরিবহন মালিক ও শ্রমিকদের নিয়ে সভা আছে। সভার পর চূড়ান্তভাবে জানা যাবে পরিবহন ধর্মঘট হচ্ছে কি-না।’’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft