শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পরিচ্ছন্নতা বজায় রাখতে সহস্রাধিক শিক্ষার্থীকে শপথ বাক্য পাঠ করালেন রাসিক মেয়র লিটন
রাজশাহী ব্যুরো :
Published : Saturday, 31 August, 2019 at 8:48 PM
পরিচ্ছন্নতা বজায় রাখতে সহস্রাধিক শিক্ষার্থীকে শপথ বাক্য পাঠ করালেন রাসিক মেয়র লিটনসকাল সাড়ে ১১টা। মাঠজুড়ে সারি সারি হয়ে দাঁড়িয়ে আছে স্কুল-কলেজ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরে সামনে দাঁড়িয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম লিটন শপথবাক্য পাঠ শুরু করলেন। এরই সঙ্গে সঙ্গে একসাথে হাজারো শিক্ষার্থী বলো উঠলো, ‘ আমি শপথ করিতেছি যে, মানুষের সেবায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখিব এবং দেশের প্রতি অনুগত থাকিব। দেশের একতা ও শৃঙ্খলা বজায় রাখিবার জন্য সর্বদা সচেষ্ট থাকিব। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তুলতে, নিজেকে সব সময় নিয়োজিত রাখিব। আমাদের আশেপাশে কেউ যেনো, যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলে, সে বিষয়ে সচেতন করিব।’
বিডিক্লিন আয়োজিত ক্লিন ক্যাম্পাস, গ্রীন ক্যাম্পাস প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল এ্যন্ড কলেজের শিক্ষার্থীরা এভাবেই পরিচ্ছন্নতা বজায় এবং পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার শপথ নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিটি মেয়র খায়রুজ্জামান লিটন শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান।
শপথবাক্য পাঠ করানোর পূর্বে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, পরিস্কার-পরিচ্ছন্নতায় সারাদেশে রাজশাহীর সুনাম রয়েছে। এই সফলতা ধরে রাখতে চাই। আমাদের প্রত্যেকের উচিত নিজ নিজ এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন করে রাখা। পরিস্কার-পরিচ্ছন্নতায় নিজে সচেতন হন, অন্যকেও সচেতন করুন।
পরিচ্ছন্ন ক্যাম্পাস পরিদর্শন ও শপথবাক্য পাঠ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল এ্যন্ড কলেজের অধ্যক্ষ মোঃ তাইফুর রহমান। বিডি ক্লিন এর রাজশাহী বিভাগীয় সমন্বয়ক নাইমুল ইসলাম সাকিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন। এ সময় রাসিকের ১২ প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, রাসিকের ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলারসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
এরআগে রাজশাহী শিক্ষাবোর্ড স্কুল এ্যান্ড কলেজের বঙ্গবন্ধু কর্ণার এবং সাহিত্য ও সংস্কৃতি চর্চাকেন্দ্র পরিদর্শন করেন মেয়র খায়রুজ্জামান লিটন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft