রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
জাতীয়
ছাত্রলীগকে জাতির পিতার আদর্শে গড়ে তুলতে হবে : প্রধানমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 31 August, 2019 at 8:51 PM
ছাত্রলীগকে জাতির পিতার আদর্শে গড়ে তুলতে হবে : প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক-শ্রমিকসহ দেশের উন্নয়নের জন্য বাকশাল গঠন করেছিলেন। তিনি দেশ স্বাধীনের মাত্র সাড়ে ৩ বছরের মধ্যে দেশের ভবিষ্যৎ সাজিয়ে দিয়ে গেছেন। কিভাবে দেশ এগিয়ে যাবে তা ঠিক করে দিয়েছিলেন। যতবার আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে ততবারই দেশের উন্নয়ন হয়েছে।
শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় গণবভনে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের আলোচনায় সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, ছাত্রলীগকে জাতির পিতার আদর্শে গড়ে তুলতে হবে। বেশি করে বঙ্গবন্ধুর জীবনী পড়তে হবে, জাতির পিতাকে আরও জানতে হবে। দেশ তবেই এগিয়ে যাবে।
মায়ের স্মৃতিচারণ করে শেখ হাসিনা বলেন, আমার বাবা জেলে থাকা অবস্থায় মা এই ছাত্রলীগ পরিচালনা করেছেন। কেন্দ্রীয় ছাত্রলীগ ও মহানগর ছাত্রলীগের সব নির্দেশনা মা-ই দিতেন। তারা সবসময় আলাদাভাবে আসতেন, পরামর্শ নিতেন। যখন দেশের পরিস্থিতি খারাপ হয়ে যেত, নেতাকর্মীরা আসতে পারত না, তখন তিনি নিজেই ছদ্মবেশ ধারন করে তাদের সাথে দেখা হবে বাবার দেয়া নির্দেশনা দিয়ে আসতেন।
তিনি বলেন, আন্দোলন কীভাবে করতে হয়, কীভাবে সফল করতে হয়, আমি যদি কিছু শিখে থাকি তা আমার মায়ের কাছ থেকেই শিখেছি। বাবা যখনই আন্দোলন সংগ্রাম করতেন, তখনই কারাগারে। কারাগারে যখন আমরা বাবার সাথে দেখা করতাম, তখন মা একবারও কোন হতাশার কথা বলেনি, কখনই বলেনি কিভাবে সংসার চালাবো।
তিনি আরও বলেছেন, আমাদের নিয়ে আপনার কোন চিন্তা করতে হবে না। যা কিছু করার আমি নিজেই করবো। এই যে পাশে থেকে একটা শক্তি যোগানো, সাহস যোগানো, মা সেটা করতেন।
বক্তব্যের আগে প্রধানমন্ত্রী ছাত্রলীগ প্রকাশিত ম্যাগাজিন ‘জয়বাংলা’র মোড়ক উন্মোচন করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft