শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কুষ্টিয়ায় ডেঙ্গু পরিস্থিতি দেখতে আইইডিসিআরের প্রতিনিধিদল
কুষ্টিয়া প্রতিনিধি :
Published : Saturday, 31 August, 2019 at 3:26 PM
কুষ্টিয়ায় ডেঙ্গু পরিস্থিতি দেখতে আইইডিসিআরের প্রতিনিধিদল  ডেঙ্গু পরিস্থিতি পরিদর্শন করতে কুষ্টিয়ায় অবস্থান করছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) একটি প্রতিনিধি দল। একই পাড়ায় ৪২জন ডেঙ্গু রোগী শনাক্ত হওয়ায় তা অনুসন্ধানে স্বাস্থ্য অধিদপ্তরের ৪ সদেস্যর বিশেষজ্ঞ মেডিকেল টিম এখন রয়েছে দৌলতপুর উপজেলার ছাতারপাড়া গ্রামে।
শুক্রবার বিকেল চারটায় তারা ঢাকা থেকে কুষ্টিয়ায় পৌঁছান মেডিকেল অফিসার ডা: অনুপম সরকারের নেতৃত্বে শনিবার (৩১ আগস্ট) সকাল থেকেই তারা কুষ্টিয়া জেনারেল হাসপাতাল, মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ডেঙ্গু কবলিত দৌলতপুরের ছাতারপাড়ায় নমুনা সংগ্রহে কাজ শুরু করেছেন। আজ ও আগামীকাল তারা কুষ্টিয়াতে অবস্থান করবেন।
দলের প্রধান ডা: অনুপম সরকার সাথে থাকা গণমাধ্যমকর্মীদের বলেন, আমাদের টিমটি সকাল থেকে রোগীদের সঙ্গে কথা বলে নমুনা সংগ্রহে কাজ করছেন। তাছাড়া ছাতারপাড়া গ্রামে এডিস মশার লাভা সনাক্তের কাজ চলছে। আসলে এখনই আনুমানিকভাবে কিছু বলা যাবে না। নমুনা সংগ্রহের পর তা ঢাকায় ফিরে গবেষণার পর আসলে বলা যাবে ডেঙ্গু বিস্তারের কারণ। এর জন্য অপেক্ষা করতে হবে।
জানা গেছে, ঈদের পর থেকে দৌলতপুর উপজেলার ছাতারপাড়া গ্রামে আশংকাজনক হারে ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়ে। এক গ্রামে ৪২ জন নারী-পুরুষ ডেঙ্গু রোগী শনাক্তের পর জেলা ও উপজেলা প্রশাসন থেকে বিশেষ নজরদারি দেওয়ার পরও ঠেকানো যাচ্ছেনা এডিস মশাকে। গতকাল শুক্রবারও সেখানে দু’জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে।
এদিকে ছাতারপাড়া গ্রামকে কিছুটা নিয়ন্ত্রণ করা গেলেও বৃহস্পতিবার ও শুক্রবার নতুন করে উপজেলার ইউসুফপুর গ্রামে ৭ জন, কমালপুর গ্রামে ২ জন, খলিষাকুন্ডি গ্রামে ৬ জন ও মহিষকুন্ডি গ্রামে ২ জন আক্রান্ত হয়েছে বলে স্থানীয় স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন। এ নিয়ে দৌলতপুরে ৫৯ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এরপর থেকে নড়েচড়ে বসে কুষ্টিয়ার স্বাস্থ্য বিভাগ। এখন পর্যন্ত কুষ্টিয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ৬৪৪। হাসপাতালে চিকিৎসাধীন ৫৭। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১১ জন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft