শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
উন্নয়নকে বাধাগ্রস্ত করতে নানা অপকৌশল চলছে : এমপি নাবিল
কাগজ সংবাদ :
Published : Saturday, 31 August, 2019 at 6:42 AM
উন্নয়নকে বাধাগ্রস্ত করতে নানা অপকৌশল চলছে : এমপি নাবিলযশোর-৩ সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক, শ্রমিক, মালিক সকলের নেতা ছিলেন। দেশের ও দশের স্বার্থে তিনি ছিলেন আপোষহীন। যুদ্ধবিধ্বস্ত দেশ যখন তার নেতৃত্বে সুখ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছিল সেই সময় দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে স্বাধীনতা বিরোধী চক্র তাকে হত্যা করে। সেদিন বঙ্গবন্ধু ও তার পরিবাররে সদস্যদের হত্যা করা হয়নি, সোনার বাংলাদেশের স্বপ্নকে হত্যা করার চেষ্টা চালানো হয়েছিল। ’৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর দেশে জয়বাংলা শ্লোগান উচ্চারিত হয়নি। ’৭৫ পরবর্তী অবস্থা পুনরায় বহাল করতেই ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা চালানো হয়। এখনও দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে নানা অপকৌশল চলছে। সকল অপচেষ্টাকে ব্যর্থ করে বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শকে সমুন্নত রেখে সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
শুক্রবার যশোর জেলা ছাত্রলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত শোকসভায় প্রধান আলোচকের বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দড়াটানা ভৈরব চত্বরে বিকেল ৪ টায় এ আয়োজন করা হয়। সরকারি এমএম কলেজের সহসভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুখেন উন্নয়নকে বাধাগ্রস্ত করতে নানা অপকৌশল চলছে : এমপি নাবিলমজুমদার, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, শহর আওয়ামী লীগ নেতা কামাল হোসেন, মোকাররম হোসেন টিপু, কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি কায়েস আহম্মেদ রিমু, ছাত্রলীগ নেতা রিফাতুজ্জামান ও ইঞ্জিনিয়ার জুম্মন হোসেনসহ বিভিন্ন কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ। এ সময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগসহ জেলা ছাত্রলীগ এবং এর বিভিন্ন কলেজ শাখা এবং পৌর ও ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, সমাজ, সংস্কৃতি, রাজনীতি, অর্থনীতিসহ প্রতিটি ক্ষেত্রে আগামীতে তাদের নেতৃত্ব দিতে হবে। তাই ইতিহাস ঐতিহ্য জেনে নীতি নৈতিকতার সাথে ধারণ করতে হবে বঙ্গবন্ধুর আদর্শকে। গুণে মানে অনন্য ছাত্রলীগ নেতৃত্ব সকলের প্রত্যাশা। অস্ত্রধারী, খুনি কিংবা মাদক ব্যবসায়ী ছাত্রলীগ নেতাকর্মী কেউ দেখতে চায় না, এটা কাম্যও নয়। শোকের এ মাসে সকলকে মন থেকে পরিশুদ্ধির মন্ত্র ধারণ করে অনন্য হয়ে ওঠার জন্যে আহবান জানান তারা।
সভায় বঙ্গবন্ধু এবং তার পরিবারের  সদস্য ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে কিছু ছাত্রলীগ নেতা কর্মীর হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী তুলে দেন অতিথিবৃন্দ। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft