শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কালকিনিতে মানবপাচারকারী প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার
মাদারীপুর সংবাদদাতা :
Published : Friday, 30 August, 2019 at 7:30 PM
কালকিনিতে মানবপাচারকারী প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতারমাদারীপুরের কালকিনিতে মানবপাচারকারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (২৯ আগস্ট) গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়।
এ বিষয়ে কালকিনি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ বদরুল আলম মোল্লা বিষয়টি নিশ্চিত করেন।
পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনি উপজেলার পশ্চিম মিনাজদী গ্রামের মাজেদ সিকদারের ছেলে আল-মামুন শিকদার (২২) ৮ মাস পূর্বে দালালের মাধ্যমে ইরাক যান। ইরাক যাওয়ার পর কাজ কর্ম না পাইলে ভোলা জেলার ইরাকে অবস্থানরত দালালের লোক রতন মালের ছেলে মিলন মাল এর নিকট কাজের জন্য গেলে মামুনকে আটক করে রাখে এবং মুক্তিপণের জন্য বাংলাদেশের ভোলায় অবস্থানরত তার ছোট ভাই মঞ্জু মাল লোকজন নিয়ে বিকাশের মাধ্যামে মুক্তিপণ দাবি করে।
এ ঘটনায় গত ২৭ আগস্ট কালকিনি থানায় একটি সাধারণ ডায়রী করেন পশ্চিম মিনাজদী গ্রামের আল মামুনের পিতা মাজেদ সিকদার। তার অভিযোগের ভিত্তিতে কালকিনি থানা পুলিশ শুক্রবার মধ্যরাতে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার টবগ গ্রামে অভিযান চালিয়ে মানবপাচার চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতরা হলেন- ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলার টবগ গ্রামের মোস্তফা মালের ছেলে মো. আলউদ্দিন মাল (২৪), রফিজুল ইসলাম মালের ছেলে দুলাল মাল (১৯), ফারুক মালের ছেলে রাসেল মাল (২০) ও রতন মালের স্ত্রী কুলসুম বিবি (৩৮)। গ্রেফতারকৃতদের কাছ থেকে এক লাখ বিশ হাজার নগদ টাকা ও বিকাশের কাজে ব্যবহৃত তিনটি মোবাইল সিম কাড উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের শুক্রবার দুপুরে আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাদের জেল হাজতে প্রেরণ করেন।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ বদরুল আলম মোল্লা বিষয়টি নিশ্চিত করে বলেন, ইরাকে অবস্থানরত একটি মানবপাচারকারী দল বাংলাদেশ থেকে যারা ইরাকে কাজ করতে যায় তাদের জিম্মি করে মারধর করে এবং মুক্তিপণ দাবি করে। এমনই এক প্রতারক চক্রকে আমরা ভোলার বোরহানউদ্দিন থেকে গ্রেফতার করি। গ্রেফতারকৃতরা মক্তিপণের কথা বলে বিকাশের মাধ্যমে বিভিন্ন মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে আসছিল। এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft