শুক্রবার, ০৫ জুন, ২০২০
জাতীয়
দেশে এখন ছেঁড়া কাপড় পরার মানুষ পাওয়া যায় না : তথ্যমন্ত্রী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Friday, 30 August, 2019 at 5:35 PM
দেশে এখন ছেঁড়া কাপড় পরার মানুষ পাওয়া যায় না : তথ্যমন্ত্রীতথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে এখন শুধু কবিতায় কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়, বাস্তবে পাওয়া যায় না। ছেঁড়া কাপড় পরার মানুষ পাওয়া যায় না। এক সময় আমরা পুরনো কাপড় বিদেশ থেকে আমদানি করে এনে পরতাম আর এখন আমরা বিদেশে নতুন কাপড় রফতানি করি। সবকিছু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে।
শুক্রবার (৩০ আগস্ট) সকালে চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইন্সে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।সিএমপি স্কুল অ্যান্ড কলেজ এ আলোচনা সভার আয়োজন করে।
ড. হাছান মাহমুদ বলেন, রোহিঙ্গারা ফেরত যাক-বিএনপি এটা চায় না। রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করাটাই হলো বিএনপির উদ্দেশ্য।
তিনি বলেন, বঙ্গবন্ধু দূরদর্শী রাজনৈতিক নেতা ছিলেন। পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে ফেরার সময় ইন্দিরা গান্ধীর সঙ্গে প্রথম সাক্ষাতে বলেছিলেন- মিসেস গান্ধী আপনার সৈন্য কখন ফেরত নেবেন। বঙ্গবন্ধুর দূরদর্শী রাজনৈতিক চিন্তার কারণে সেদিন তিন মাসের মাথায় ভারতীয় সৈন্য ফেরত গিয়েছিল।
তিনি আরও বলেন, যারা বাংলাদেশ চায়নি তারাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। তারা চেষ্টা করেছিল বাংলাদেশকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে ফেলতে। আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ ছিল বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড। বঙ্গবন্ধুকে হত্যার পর প্রথমে তারা জাতীয় পতাকা পরিবর্তন করতে চেয়েছিল। প্রতিবাদের মুখে সেদিন তারা সফল হয়নি।
তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন শুধু কবিতায় কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়, বাস্তবে পাওয়া যায় না। ছেঁড়া কাপড় পড়া মানুষ পাওয়া যায় না। এক সময় আমরা পুরনো কাপড় বিদেশ থেকে আমদানি করে এনে পড়তাম আর এখন আমরা বিদেশে নতুন কাপড় রফতানি করি। সবকিছু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে।
পুলিশের প্রশংসা করে ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের অগ্রযাত্রায় বাংলাদেশ পুলিশের ভূমিকা রয়েছে। পুলিশের আত্মত্যাগ রয়েছে। সন্ত্রাস, জঙ্গিবাদ, পেট্রোল বোমাবাজদের প্রতিহত করে বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করছে পুলিশ বাহিনী।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার ও সিএমপি স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম। সিএমপির সিনিয়র সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft