বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
জাতীয়
রোহিঙ্গা ইস্যুতে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি
কাগজ ডেস্ক :
Published : Thursday, 29 August, 2019 at 8:21 PM
রোহিঙ্গা ইস্যুতে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপিরোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের নামে বিএনপি বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজধানীর বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে আপনারা কথা বলেন। আজকে জাতীয় ঐক্যের নামে বিভেদের পায়তারা করেন। আপনাদের জাতীয় ঐক্য গড়তে হবে না। জাতি ঐক্যবদ্ধ আছে। শেখ হাসিনার পররাষ্ট্রনীতি ঠিকই আছে। মিয়ানমারের ওপর চাপ বাড়ছে, আরও বাড়বে। আপনারা কি চান আমরা যুদ্ধ করি। যুদ্ধের ফাঁদে পা দেই।
তিনি বলেন, রোহিঙ্গারা যখন স্রোতের মতো আসতে থাকে তখন কিন্তু অনেক উস্কানি ছিল। আমরা উস্কানির ফাঁদে পা দেইনি। আমার যুদ্ধ করে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই না। আমরা সফল কূটনীতিকের মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই। এ কৌশলে দুই পা এগুলে হয়তো এক পা পেছাতে হয়। তবে আমার নীতি পলিসি থেকে এক চুলও নড়িনি। আমরা টার্গেট সামনে রেখে রোহিঙ্গাদের ফিরিয়ে দিতে যত প্রকার চাপ সৃষ্টি করা দরকার করে যাচ্ছি।
রোহিঙ্গা ইস্যু নিয়ে চক্রান্ত- ষড়যন্ত্র আছে দাবি করে সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে চক্রান্ত আছে, ষড়যন্ত্র আছে। পাকিস্তানের ইন্টেলিজেন্স প্রতিনিয়ত আছে, এনজিও লাগিয়ে দিয়েছে। তাদের নিজেরদের পন্থি, এনজিওরা এখনে চক্রান্ত করছে।
ফখরুল সাহেব কি তাদের সঙ্গে আঁতাত করেছে। তা নাহলে এত বেসুরে কথা কেন আপনার মুখ থেকে বের হচ্ছে। দুই বছর ধরে বিএনপি কূটনৈতিকদের কাছে সরকারের বিরুদ্ধে নালিশ করছে। কিন্তু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিরুদ্ধে একবারও নালিশ করেনি।
বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের ইতিহাসে বিএনপির মতো ব্যর্থ কোনো বিরোধী দল আছে বলে আমার জানা নেই। দেশের অনেক বিরোধী দল বিরোধীতা করছে। কিন্তু বিএনপির মতো এত ব্যর্থ, দগদগে ব্যর্থতা আর কোনো দলের নেই। তারা এখন উন্মাদ হয়ে ইস্যু খোঁজে। এখন রোহিঙ্গা ইস্যুতে ভর করেছে।
বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএমএর সহ-সভাপতি জামাল উদ্দিন খলিফা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উপ উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ সিকদার প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft