শনিবার, ০৬ জুন, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
জলপথে ভারতে অনুপ্রবেশ করছে পাক জঙ্গিরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 29 August, 2019 at 8:21 PM
জলপথে ভারতে অনুপ্রবেশ করছে পাক জঙ্গিরাভারতীয় গোয়েন্দাদের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, গুজরাট রাজ্যের বন্দর দিয়ে সে দেশে অনুপ্রবেশ করছে প্রশিক্ষিত পাক জঙ্গিরা। এই গোয়েন্দা রিপোর্ট পোওয়ার পর ভারতের বন্দরগুলিতে চূড়ান্ত সতর্কতা জারি করেছে মোদি সরকার। একই সঙ্গে উপকূলরক্ষী বাহিনী, সীমান্তরক্ষী বাহিনীসহ নিরাপত্তা সংস্থাগুলিকে সতর্ক থাকতে বলা হয়েছে। কড়া নজরদারি চালানো হচ্ছে কাণ্ডলা, মুন্দ্রাসহ সব বন্দরের জাহাজগুলির উপর। কোনো রকম অস্বাভাবিকতা লক্ষ্য করলেই পুলিশ বা উপকূলরক্ষী বাহিনীকে খবর দিতে বলা হয়েছে।
গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, গুজরাটের কচ্ছের রণ এলাকা দিয়ে জলপথে পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গিরা ভারতের অভ্যন্তরে ঢুকে পড়ার চেষ্টা চালাচ্ছে। তারা সাম্প্রদায়িক সম্প্রীতি নসাৎয়ের চেষ্টা এমনকি জঙ্গি হামলাও চালাতে পারে বলেও আশঙ্কা ব্যক্ত করেছে ভারতীয় গোয়েন্দারা। এরপরই রাজ্যের সবগুলো বন্দরে কড়া সতর্কতা জারি করা হয়েছে।
ভারতের কোন অংশ দিয়ে জঙ্গিরা ঢুকতে পারে, সেই নির্দিষ্ট তথ্যও নাকি হাতে এসেছে গোয়েন্দাদের। উপকূলরক্ষী বাহিনীর কার্যালয় থেকে বলা হয়েছে, কচ্ছ উপসাগরের হারামি নালা বা স্যর ক্রিক খাড়ি দিয়ে পাক জঙ্গিরা ভারতীয় ভূখণ্ডে ঢুকতে পারে। পানির নীচে হামলা চালানোতেও দক্ষতা রয়েছে এই জঙ্গিদের।
সতর্কতা জারি করে উপকূল রক্ষী বাহিনী জানিয়েছে, সম্ভাব্য পাক জঙ্গি হানার আশঙ্কায় নিরাপত্তা রক্ষায় সর্বোচ্চ পর্যায়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যে কোনো রকম পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে বাহিনীকে।
এই সতর্কতামূলক ব্যবস্থার মধ্যে আছে উচ্চপর্যায়ের নজরদারি, গুরুত্বপূর্ণ অঞ্চলগুলিতে অতিরিক্ত বাহিনী মোতায়েন, উপকূলের কাছাকাছি সন্দেহজনক ব্যক্তি বা নৌকার দিকে লক্ষ্য রাখা, উপকূলে নজরদারি চালানো এবং উপকূলবর্তী অঞ্চলের যে কোনো বাড়ি বা অফিসে থাকা সবগুলো গাড়ি পরীক্ষা করা। সূত্র: আনন্দবাজার



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft