শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
ডিআইজি মিজানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২ অক্টোবর
কাগজ ডেস্ক :
Published : Thursday, 29 August, 2019 at 8:56 PM

ডিআইজি মিজানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২ অক্টোবরঅবৈধ সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনের মামলায় কারাগারে থাকা বরখাস্তকৃত পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।
বৃহস্পতিবার (২৯ আগস্ট) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদলতে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিনে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেননি। ফলে আদালত প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।
ডিআইজি মিজানের পক্ষে তার আইনজীবী গত ২৪ জুলাই জামিনের আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য ৩১ জুলাই ধার্য করে দেন।
আসামি পক্ষে জামিন শুনানি করেন এহেসানুল হক সমাজী। দুদকের পক্ষে জামিনের বিরোধীতা করেন মোশাররফ হোসেন কাজল। উভয় পক্ষের শুনানি শেষে গত ৩১ জুলাই আদালত জামিন নামঞ্জুরের এ আদেশ দেন।
এর আগে ১ জুলাই হাইকোর্টে আগাম জামিনের জন্য গেলে ডিআইজি মিজানকে গ্রেফতারের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ। এসময় মিজানকে তাৎক্ষণিক পুলিশের হাতে তুলে দেন আদালত। গ্রেফতারের পর তাকে শাহবাগ থানায় নেওয়া হয়। পরের দিন ডিআইজি মিজানের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।
উল্লেখ্য, গত ২৪ জুন অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। পরে ডিআইজি মিজানুর রহমানকে গ্রেফতার করে জেলে প্রেরণ করেন।
এ মামলায় আসামীদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft