বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
স্টোকসকে গ্রেট বলায় ক্ষেপলেন ভারতীয়রা
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 29 August, 2019 at 6:05 PM
স্টোকসকে গ্রেট বলায় ক্ষেপলেন ভারতীয়রাবিশ্বকাপের সময়ে শচীনকে অপমান করার অভিযোগ আগেই উঠেছিল আইসিসির বিরুদ্ধে। পুরনো সেই অভিযোগই ঘুরে ফিরে এল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার বিরুদ্ধে। তাও আবার অ্যাশেজ চলাকালীন। বিশ্বকাপের ফাইনালে পুরস্কার বিতরণী মঞ্চে ম্যাচের সেরা ক্রিকেটার বেন স্টোকসকে পুরস্কার তুলে দিয়েছিলেন স্বয়ং মাস্টার ব্লাস্টার। স্টোকস-শচীন সেই ছবিই আইসিসি নিজেদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে লিখেছিল, “সর্বকালের সেরা ক্রিকেটার এবং শচীন টেন্ডুলকার!” এর সঙ্গে এক ইমোজি! এতেই চরম অসম্মানের ইঙ্গিত পেয়েছিল ক্রিকেট বিশ্ব।
সেই বিতর্কেই আবার নতুন মাত্রা যোগ আইসিসির টুইট। স্টোকসের ব্যাটে ভর করে ইংল্যান্ড অ্যাশেজে অস্ট্রেলিয়াকে হারানোর পরেই নিজেদের পুরনো টুইট রিটুইট করে আইসিসি লিখল, ‘আগেই বলেছিলাম’। প্রায় মাস দেড়েক আগের সেই ঘটনার পরেই আরও একবার ভারতীয় ক্রিকেট সমর্থকদের রোষের মুখে আইসিসি।
কিংবদন্তি ক্রিকেটারকে নিয়ে বারেবারেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এরকম বালখিল্যসুলভ রসিকতা করতে পারে কিনা, প্রশ্ন উঠে গিয়েছে, তা নিয়েও। ভারতীয় ক্রিকেট সমর্থকরা বলছেন, স্টোকস যে যথেষ্ট ভাল ক্রিকেটার, তার প্রমাণ বারেবারেই তিনি দিচ্ছেন। তা হলেও শচীনের সঙ্গে বারেবারেই তুলনা করে আইসিসি যে নিজেদের গ্রহণযোগ্যতা হারাচ্ছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। হালকা ছলে রসিকতা হলেও, টেন্ডুলকারকে নিয়ে এরকম টুইট করে আইসিসি চরম ভুল করছে বলেও হুশিঁয়ারি দিয়েছেন ভারতীয়রা। শুধু ভারতীয়রাই নন, বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেট ভক্তরা এর প্রতিবাদে সরব হয়েছেন।
এর মধ্যেই ভারতীয়রা মনে করিয়ে দিয়েছেন পরিসংখ্যান। একজন লিখেছেন, “টেস্টে ১৫৯২১ রান, ওয়ান ডেতে ১৮৪২৬ রান। দুই ধরনের ক্রিকেটে গড় যথাক্রমে ৫৪ ও ৪৫। অন্যজনের টেস্ট ও ওয়ানডেতে রানসংখ্যা যথাক্রমে ৩৪৭৯ এবং ২৬২৮। গড় ৩৫ ও ৪০। এরপরেও কী শতরানের পরিসংখ্যান দিতে হবে?”



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft