রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
ক্রীড়া সংবাদ
অবসর নিচ্ছেন পৃথিবীর সবচেয়ে বয়স্ক ক্রিকেটার
ক্রীড়া ডেস্ক :
Published : Wednesday, 28 August, 2019 at 5:19 PM
অবসর নিচ্ছেন পৃথিবীর সবচেয়ে বয়স্ক ক্রিকেটারসাধারণত ৪০ এর বেশি বয়স হলেই ক্রিকেট খেলাকে বিদায় বলেন ক্রিকেটাররা। জাতীয় দলে না খেললেও আরো কয়েক বছর বিভিন্ন ঘরোয়া লিগ কিংবা ফ্র্যাঞ্চাইজিগুলোতে খেলে ২২ গজের লড়াইকে বিদায় বলে দেন ক্রিকেটাররা। এরপর বিভিন্ন পদে কোচিংয়ে সঙ্গে যুক্ত হতেই দেখা গিয়েছে ক্রিকেটারদের। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি ৮৫ বছরের ক্রিকেটার এখনো মাঠে দিব্যি খেলে যাচ্ছিলেন। অবশেষে ৮৫ বছর বয়সে এসে ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের সিসিল রাইট।
সিসিল রাইট ১৫ বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করেছিলেন। বর্তমান সময়ের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ এই ক্রিকেটার খেলে থাকেন পেনি লিগে, আপারমিলের দ্বিতীয় দলের হয়ে। আগামী ৭ সেপ্টেম্বর স্প্রিং হেডের বিপক্ষে ম্যাচ খেলেই তিনি অবসর গ্রহণ করবেন।
অবাক করা ব্যাপার সিসিল একজন পেসার এবং অবসরের আগপর্যন্ত লম্বা রানার্সআপে পেস বোলিংও করে যাচ্ছেন স্বাভাবিকভাবে। লম্বা ক্যারিয়ারে ৭ হাজারেরও বেশি উইকেট শিকার করেছেন তিনি। ক্রীড়া বিশ্বে তার মতো বয়স্ক খেলোয়াড় আছেন আর দুজন। ৮৩ বছর বয়সী গলফার গ্যারি প্লেয়ার ও ৭৮ বছর বয়সী ঘোড়দৌড় খেলোয়াড় হিরোশি হোকেতসু যারা কিনা তার চেয়েও বয়সে ছোট!
ক্যারিয়ার লম্বা হওয়ার পেছনে নিজের ফিটনেসের অবদান দেখছেন সিসিল। তিনি বলেন, ‘আমি যদি জানতাম আমার লম্বা ক্যারিয়ারের রহস্য। কিন্তু আমি তা জানি না। সত্যি হলো যা পাই তাই খাই, কিন্তু আমি পান করি না। তবে মাঝে মাঝে একটু বিয়ার পান করি। আর আমি সবসময় ফিট থাকার চেষ্টা করি। ইদানীং যদিও বয়সের অজুহাতে মাঝে মাঝে অনুশীলনে আসি না। ব্যথা থেকে বাঁচার জন্য সাহায্য নেই। আমি বসে থেকে টিভি দেখতে পছন্দ করি না। এর চেয়ে হাঁটা বা গ্যারেজে কাজ করাই ভালো।’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft