শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে এক দিনে দু’ডেঙ্গু রোগীর মৃত্যু
কাগজ সংবাদ :
Published : Tuesday, 27 August, 2019 at 8:11 PM
যশোরে এক দিনে দু’ডেঙ্গু রোগীর মৃত্যুযশোরে এক দিনে দুই ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তারা হলেন, সদর উপজেলার আরবপুর ইউনিয়নের ম-লগাতি গ্রামের আয়েব আলীর ছেলে সবুজ (৩২) ও মণিরামপুর উপজেলার পলাশী রাজবাড়িয়া গ্রামের সেকেন্দার মোল্যার স্ত্রী রেবেকা বেগম (৪৫)।
হাসপাতাল কর্তৃপক্ষ রেবেকার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু নিশ্চিত করলেও সবুজ জন্ডিসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানিয়েছেন। তবে, সবুজের পরিবারের দাবি, তার ডেঙ্গুতেই মৃত্যু হয়েছে।
মৃতের পারিবারিক সূত্র জানিয়েছে, ম-লগাতির সবুজ বর্তমানে কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশে বসবাস করতেন। দীর্ঘদিন তিনি জ্বরে আক্রান্ত ছিলেন। পরিবারের সদস্যদের ধারণা ছিল তার স্বাভাবিক জ্বর হয়েছে। গত এক সপ্তাহ আগে যশোরে পরীক্ষায় তার ডেঙ্গু জ্বর ধরা পড়েনি। তারপরও দিনে দিনে অসুস্থ হয়ে পড়ার কারণে তার পরিবার ঢাকা থেকে পরীক্ষা করে মঙ্গলবার সকালে জানতে পারেন সবুজ ডেঙ্গুতে আক্রান্ত। পরিবারের লোকজন বিকেল পাঁচটায় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের ডাক্তার কাজল মল্লিক তাকে মৃত ঘোষণা করেন।
চিকিৎসক কাজল মল্লিক জানিয়েছেন, সবুজের পরিবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রোগীর মৃত্যু হয়েছে দাবি করেছেন। কিন্তু কেউ কোনো টেস্টের কাগজ দেখাতে পারেনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জন্ডিসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।
এদিকে, মণিরামপুরের পলাশী রাজবাড়িয়া গ্রামের রেবেকা লেবারের রোগী ছিলেন। পরিবারের সদস্যদের ধারণা ছিল সেই কারণে তিনি অসুস্থ। সোমবার রাতে রেবেকা অতিরিক্ত অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষায় মঙ্গলবার তার ডেঙ্গু জ্বর ধরা পড়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৭ টা ৪৫ মিনিটে চিকিৎসক উবায়দুল কাদির উজ্জ্বল তাকে মৃত ঘোষণা করেন।
মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার উবায়দুল কাদির উজ্জ্বল জানিয়েছেন, রোগীর আরও অন্য রোগ থাকতে পারে। হাসপাতালে ডেঙ্গু রোগী হিসেবে ভর্তি হয়েছে। সেইভাবেই তার চিকিৎসা চলছিল। পরিবারের লোকজন হাসপাতালে ভর্তি করতে বড্ড দেরি করে ফেলেছে। জ্বর হলে অবহেলা না করে সাথে সাথে ডাক্তারের পরামর্শ নিতে অনুরোধ জানিয়েছেন তিনি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft