সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহীতে দুলাভাইকে হত্যা মামলায় শ্যালকের ফাঁসির আদেশ
রাজশাহী ব্যুরো :
Published : Sunday, 25 August, 2019 at 8:34 PM
রাজশাহীতে দুলাভাইকে হত্যা মামলায় শ্যালকের ফাঁসির আদেশরাজশাহী নগরীর কাজলায় দুলাভাইকে কুপিয়ে হত্যা মামলায় শ্যালকের মৃত্যুদ-াদেশ দিয়েছেন রাজশাহীর আদালত। রোববার (২৫ আগোষ্ট) বেলা ১১টার দিকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় প্রদান করেন।
এই মামলায় আভিযোগ প্রমাণিত না হওয়ায় একজনকে খালাস দিয়েছে আদালত। তবে রায়ের সময় প্রধান আসামি পালাতক থাকায় প্রধান আসামি ফয়সাল কবির রনি (২৮) আদালতে উপস্থিত ছিলেন না।
জানা গেছে, এই হত্যাকা-ের ঘটনায় বিপ্লবের সাবেক শ্বশুর হাবিবুর রহমান (৫০), হাবিবুরের ছেলে রনি আহমেদ (২৮) ও তাদের প্রতিবেশী সাইদুর রহমান (৪০) আসামি করা হয়। নিহত বিপ্লবের বড়ভাই আসাদ বুলবুল নিজে বাদি হয়ে রনিকে প্রধান আসামিক করে মতিহার থানায় মামলা করেন ।
রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু। তিনি বলেন, এই মামলায় প্রধান আসামি রনিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। তবে রনি পলাতক রয়েছেন। এছাড়া এই মামলায় অভিযোগ প্রমানিত না হওয়ায় আসামি হাবিবুর রহমানকে খালাস দিয়েছে বিজ্ঞ আদালত।
তিনি বলেন, এই মামলায় ২৭ জন স্বাক্ষির স্বাক্ষ্য গ্রহন শেষে আদালত এ রায ঘোষনা করেন। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডভোকেট মিজানুল ইসলাম।
মামলার বিবারণ হতে জানা যায়, বিপ্লব ভালোবেসে রনির ছোট বোন লিজা খাতুনকে বিয়ে করেছিলেন। কিন্তু এই বিয়ে মেনে নেননি রনি। এ নিয়ে রনি ও বিপ্লবের মধ্যে দ্বন্দ¦ চলে আসছিল। ২০১৭ সালের ৩ মার্চ বাড়ির সামনে ইট রাখাকে কেন্দ্র করে বিপ্লব ও রনির মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। এরই একপর্যায়ে বিপ্লবকে ছুরিকাঘাত করে রনি পালিয়ে যান। এতে ঘটনাস্থলেই বিপ্লব মারা যান।
তবে এই রায়ে অসন্তষ প্রকাশ করেছে নিহত রনির স্বজনরা। নিহত রনির বড়ভাবি ফাতিমা খাতুন জানান, তারা এই রায়ে সন্তষ্টোনা।
উল্লেখ্য, মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, হাবিবুরের জামাতা বিপ্লব হোসেনকে (২৩) ২০১৭ সালের (৩ মাচ শুক্রবার) বিকেলে রাজশাহী নগরীর কাজলা কেডি ক্লাব এলাকায় প্রকাশ্যে ছুরিকাঘাত করে হত্যা করা হয় জাহিদ বিপ্লবকে। বিপ্লবের বাড়িও একই এলাকায়। তার বাবার নাম এরশাদ আলী। বিপ্লবকে হত্যার ঘটনায় নিহতর বড় ভাই আসাদ ওরফে বুলবুল নগরীর মতিহার থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করেন।
শনিবার (০৪ মার্চ) বিকালে খুনিদের দ্রুত গ্রেফতার ও তাদের ফাঁসির দাবিতে লাশ নিয়ে নগরীর কাজলা এলাকায় রাজশাহী-নাটোর মহাসড়ক আধাঘণ্টা অবরোধ করে রাখে এলাকাবাসী। পরে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft