বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০
জাতীয়
‘রাজনৈতিক দলগুলোর মধ্যে কোন সম্পর্ক নেই’
কাগজ ডেস্ক :
Published : Sunday, 25 August, 2019 at 9:23 PM
‘রাজনৈতিক দলগুলোর মধ্যে কোন সম্পর্ক নেই’আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে কোন সম্পর্ক নেই। সামাজিক কর্মসূচিতেও পরস্পরের থেকে দূরে থাকতে হয়, এমনকি কথা বলাবলিও বন্ধ থাকে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের রক্ষা করে খুনিদের বিচার বন্ধ করতে যেয়ে যে অলঙ্ঘনীয় দেয়াল তৈরি করা হয়েছে তা এখন আরও উঁচু হয়েছে।
রবিবার (২৫ আগস্ট) রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটির উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন ওবায়দুল কাদের।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ’৭৫-এর ঘাতকদের আমরা চিনি। পেছন থেকে কারা তাদের সহযোগিতা করল, পৃষ্ঠপোষকতা দিল, বিদেশে চলে যেতে সাহায্য করল—তাদেরও আমরা চিনি। তবে বঙ্গবন্ধু ও দেশের মানুষের সঙ্গে জিয়া ও তার পরিবার যে বিশ্বাসঘাতকতা করেছে, তারা সেই বিশ্বাসঘাতকতাই পেয়েছে। ’৭৫-এর হত্যাকারীদের যদি সেই সময় পৃষ্ঠপোষকতা করা না হতো তাহলে ’৮১-তে আরেকটি হত্যাকাণ্ড হতো না। জেনারেল জিয়াকে হত্যার সাহস করতো না। যারা ’৭৫-এর খুনি তাদেরই বুলেটে খালেদা জিয়া বিধবা হয়েছেন।
১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে প্রাইম টার্গেট ছিলেন শেখ হাসিনা। হরকাতুল জিহাদের নেতা মুফতি হান্নান স্বীকারোক্তিতে বলেছেন যে, হাওয়া ভবনের নির্দেশেই এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। সত্যকে এড়ানোর উপায় নেই। ইতিহাসের প্রথম রাজনৈতিক হত্যাকাণ্ডের শিকার ছিলেন রোমান সম্রাট জুলিয়াস সিজার। শেক্সপিয়র যেটিকে নৃশংসতম হত্যাকাণ্ড বলেছেন। আমি বলব, শেক্সপিয়ার বেঁচে থাকলে ’৭৫-এর হত্যাকাণ্ডকে নৃশংসতম বলতেন।
নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ। সভা সঞ্চালনা করেন পাবলিক রিলেশন্স বিভাগের পরিচালক জামিল আহমেদ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft