শনিবার, ১১ জুলাই, ২০২০
জাতীয়
২১ আগস্টে ব্যবহৃত গ্রেনেডগুলো ছিল পাকিস্তানের তৈরি : কৃষিমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 22 August, 2019 at 8:35 PM
২১ আগস্টে ব্যবহৃত গ্রেনেডগুলো ছিল পাকিস্তানের তৈরি : কৃষিমন্ত্রীকৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, পাকিস্তানের দালালরা কোনদিন বাংলাদেশকে মেনে নিতে পারে নাই। আর ২১ আগস্টে ব্যবহৃত গ্রেনেডগুলো ছিল পাকিস্তানের তৈরি। এতেই বোঝা যায় মা ও ছেলের রচনা। ৭৫ এর পরে মুক্তিযুদ্ধের চেতনার ও আদর্শকে ধ্বংশ করতে, গণতান্ত্রীক সমাজ ব্যবস্থাকে নষ্ট করতে ২১ আগস্টের হামলা। পৃথিবীর এই নজির আর কোথাও নেই। তখনকার প্রশাসন, রাষ্ট্রযন্ত্র ও গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে এ পৈশাচিক হত্যাকান্ড চালায় তারেক ও তার মা।
বৃহস্পতিবার (২২ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ কৃষক লীগের আয়োজনে জননেত্রী কৃষকরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন মন্ত্রী।
আব্দুর রাজ্জাক বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারাই ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে ছিল। দিবালোকে ১৩টি গ্রেনেড মেরে মানবতার মা প্রধানমন্ত্রী ও তার দল বাংলাদেশ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ২১ আগস্টের পরিকল্পনা হয়েছে হাওয়া ভবন থেকে তারেক জিয়া ও খালেদা জিয়ার পরিচালনায়। এরকম নিশংস হত্যাকারীর মদদদাতা খালেদা জিয়াকে আন্দোলন করে জেল থেকে বের করা যাবে না।
কৃষিমন্ত্রী বলেন, নানা প্রতিকুলতা, জীবন মৃত্যুও মাঝখানে থেকেও শেখ হাসিনা আজ দেশকে বিশ্বেও কাছে এক উদাহরণ হিসেবে গড়ে তুলেছেন। বিদেশিরা আসে বাংলাদেশের উন্নয়নের গল্প শুনতে।
তিনি বলেন, কৃষক লীগকে আরও শক্তিশালী ও সুসংগঠিত হতে হবে। কৃষকের পাশে থেকে কাজ করতে হবে। কৃষকের দল আওয়ামী লীগ তাই মন্ত্রণালয়ের সাথে কৃষক লীগকে সম্পৃক্ত করা হবে।
আব্দুর রাজ্জাক বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাক বা না থাক, দেশ বিরোধী, মানবতাবিরোধী নিকৃষ্ট তারেক জিয়াদের ক্ষমতায় যেতে দেওয়া হবে না। তার জন্য প্রত্যন্ত গ্রামেও পৌঁছে দিতে হবে প্রধানমন্ত্রীর উন্নয়নের মূলমন্ত্র। ‘আমার গ্রাম আমার শহর’ তখনই বাস্তবায়ন হবে যখন কৃষক লীগ শক্তিশালী ভূমিকা রাখবে।
কৃষক লীগের কাছে সহায়তা চেয়ে মন্ত্রী বলেন, আপনাদের আমাদের সকলের পবিত্র দায়িত্ব হবে মুক্তিযুদ্ধের বিরোধীদের এদেশ থেকে বিতাড়িত করতে হবে।
এর আগে তিনি ক্যাপ্টেন মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ওয়ালটনের সৌজন্যে ঢাকা রিপোটার্স ইউনিট ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft