শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
সারাদেশ
বরিশালে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যু
বরিশাল সংবাদদাতা :
Published : Thursday, 22 August, 2019 at 7:26 PM
বরিশালে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যুবরিশালে মনির হোসেন (৩৪) নামে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
মনির হোসেন বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুনদি গ্রামের শাহজাহান মিয়ার ছেলে। বুধবার গভীর রাতে হাসপাতালে আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে শেবাচিমে ছয় ডেঙ্গু রোগী মারা গেলেন।
শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, ১৮ আগস্ট মনির হোসেন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। ২১ আগস্ট সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
তিনি আরো জানান, মনিরসহ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয় ডেঙ্গু রোগী মারা গেছেন। এদিকে ১৬ জুলাই থেকে এখনো ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক হাজার ৪৩০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ২৬৭ জন। এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬৩ জন। এর মধ্যে পুরুষ রোগী ৯৩ জন, নারী ৩৯ ও শিশু ৩১ জন রয়েছেন।
হাসপাতালের পরিচালক জানান, প্রকৃতপক্ষে বরিশালে এডিস মশার উপদ্রব নেই। শেবাচিম হাসপাতালে যেসব রোগী ভর্তি হয়েছে তারাই সবাই কোন না কোনভাবে ঢাকায় আসা যাওয়া করেছেন। তবে বরিশাল নগরীর বাইরে অন্য জেলার কিছু রোগী পাওয়া যাচ্ছে যারা নিজ এলাকায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।
তিনি বলেন, ঈদে ঢাকা থেকে মানুষ বরিশালে আসে। এ কারণে ঈদের দুয়েকদিন পূর্বে থেকে ঈদ পরবর্তী কয়েকদিন শেবাচিম হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ বেশি ছিল। বর্তমানে তা কমতে শুরু করেছে। যারা মারা গেছেন তারা খুবই খারাপ অবস্থা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft