রবিবার, ১২ জুলাই, ২০২০
জাতীয়
বিমান বাংলাদেশের স্বাধীনতার একটি প্রতীক : প্রধানমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 22 August, 2019 at 5:55 PM
বিমান বাংলাদেশের স্বাধীনতার একটি প্রতীক : প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিমান বাংলাদেশের স্বাধীনতার একটি প্রতীক। যুক্তরাষ্ট্রসহ বেশ কিছু দেশে যাত্রীসেবা বাড়ানোর জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা আরও কিছু বিমান ক্রয় করব। আর আমার ‘গাঙচিল’ যেন ভালোভাবে ডানা মেলে উড়তে পারে, সবাই যত্ন নিবেন।
বৃহস্পতিবার (২২ আগস্ট) বিমান বাংলাদেশের বহরে যুক্ত হওয়া বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘গাঙচিল’-এর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
বিমানের গুরুত্ব তুলে ধরে শেখ হাসিনা আরও বলেন, বিমান আমাদের নিজস্ব সম্পদ, তাই এর সুষ্ঠু রক্ষণাবেক্ষণ আমাদের নৈতিক দায়িত্ব। পৃথিবীর বিভিন্ন দেশে যখন আমাদের বিমান যায়, তখন পৃথিবীর মানুষ বাংলাদেশকে চিনবে-জানবে এবং বুঝবে। বিমান পরিচালনার ক্ষেত্রে আপনাদেরকে (দায়িত্বরত) আমি বলবো, আপনারাও সেই আন্তরিকতার সঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিমান পরিচালনা করবেন।
প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রা যদি অব্যাহত থাকে তাহলে সকল পরিবার সকলেই সুন্দর জীবন যাপন পাবে। আমাদের লক্ষ্য সেটাই। আমরা চাই তৃণমূলের একজন মানুষকেও যেন একটি সুন্দর জীবন দিতে পারি। সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। জীবনকে আরো উন্নত করার দিকে আমরা বিশেষভাবে দৃষ্টি দিয়েছি।
এরআগে প্রধানমন্ত্রী সকাল ১১.৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে গাঙচিল’র শুভ উদ্বোধন করেন। উদ্বোধনের পর সর্বাধুনিক প্রযুক্তির এ বিমানটি আজ বিকাল সাড়ে পাঁচটায় প্রথম বাণিজ্যিক ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশ্যে যাত্রা করবে। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।
এর আগে গত ২৫ জুলাই কোনো যাত্রা বিরতি ছাড়াই সিয়াটল থেকে সরাসরি ঢাকায় এসে অবতরণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩য় বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘গাঙচিল’। এর মধ্যে দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াচ্ছে ১৫।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft