সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
স্বাস্থ্যকথা
পেপে পাতার রস খেয়ে ৭ ডেঙ্গু রোগী সুস্থ
কাগজ ডেস্ক :
Published : Thursday, 22 August, 2019 at 6:02 PM
পেপে পাতার রস খেয়ে ৭ ডেঙ্গু রোগী সুস্থবরিশালের গৌরনদী উপজেলায় ডেঙ্গুতে আক্রান্ত ৭ জন পেপে পাতার রস খেয়ে সম্পূর্ণরূপে সুস্থ হয়েছেন বলে রোগীরা দাবি করেছেন।
জানা গেছে, উপজেলার পিংগলাকাঠি গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত বিজিপি সদস্য সিরাজ ফকির (৫২), তার কন্যা বরিশাল বিএম কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্রী অন্তরা (২০), প্রতিবেশী জলিল সরদার (২২), সুমন হাওলাদার (২০), জুরাল ফকির (৩২), ইব্রাহিম সরদার (২২), রেনু বেগম (৪০) ও নাছিমা বেগম (৩৫) কোরবানি ঈদের পর ডেঙ্গুতে আক্রান্ত হন। তারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্থানীয় গৌরনদী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিতে যান। কিন্তু সেখানে ডেঙ্গুর চিকিৎসার ব্যবস্থা না থাকায় তারা নিরাশ হয়ে বাড়ি ফেরেন।
এরপর প্রতিবেশী ডেঙ্গু আক্রান্ত সিরাজ ফকিরের পরামর্শে পেপে পাতার রস খেয়ে একমাত্র নাছিমা বেগম ছাড়া অন্য সবাই সম্পূর্ণরূপে সুস্থ হন।
ডেঙ্গুতে আক্রান্ত সিরাজ ফকির বলেন, কোরবানি ঈদের দিনে আমি ও আমার কন্যা অন্তরা ডেঙ্গুতে আক্রান্ত হই। একইসঙ্গে আমার প্রতিবেশী আরও ৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। পরে আমাকে ও অন্তরাকে গৌরনদীর স্থানীয় একটি ক্লিনিকে নেয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় পর আমরা দুজনে ডেঙ্গু বলে জানতে পারি। গৌরনদীতে ডেঙ্গু রোগের চিকিৎসা না থাকার কারণে আমি চিন্তিত হয়ে পড়ি। এরপর আমার পুত্র মেহেদী হাসান ইন্টারনেটের মাধ্যমে পেপে পাতার রস খেলে ডেঙ্গু ভাল হয় বলে জানতে পারে। পুত্রের পরামর্শে আমি ও আমার কন্যা দৈনিক তিনবার আধা কেজি করে পেপে পাতার রস ও ১টি করে প্যারাসিটামল ট্যাবলেট খাওয়া শুরু করি। ৭ দিনের মধ্যে আমরা ২ জন সম্পূর্ণ সুস্থ হই। আমার পরামর্শে ডেঙ্গুতে আক্রান্ত আমার প্রতিবেশীরা পেপে পাতার রস খেয়ে আরোগ্য লাভ করেন।
পেপে পাতার রস খেলে ডেঙ্গু ভালো হয় এ বিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপুল বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ব্যাপারে আমাদের কিছু বলার নেই। চিকিৎসা বিজ্ঞানে নেই। তাই আমরা কাউকে এ ধরণের পরামর্শ দিতে পারি না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft