রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০
ক্রীড়া সংবাদ
ভারতের ব্যাটিং কোচ কে হবেন?
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 22 August, 2019 at 6:06 PM
ভারতের ব্যাটিং কোচ কে হবেন?এমনিতেই টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের কাজে খুব একটা খুশি নয় বিসিসিআই। তার উপর তাকে চ্যালেঞ্জ জানাতে হাজির হেভিওয়েট প্রার্থীরা। স্বাভাবিকভাবেই কোহলিদের ব্যাটিং কোচের পদে পুনর্বহাল হওয়া মুশকিল বাঙ্গারের।
রবি শাস্ত্রীকে হেড কোচের পদে পুনর্নিয়োগ করে বিসিসিআই এই মুহূর্তে সহকারী কোচদের নিয়োগ প্রক্রিয়া চালাচ্ছে। গত সোমবার থেকে শুরু হয়েছে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচের পদের ইন্টারভিউ। বর্তমান তিন সাপোর্ট স্টাফ বাঙ্গার, ভরত অরুণ ও আর শ্রীধর ভিডিও কনফারেন্সে ওয়েস্ট ইন্ডিজ থেকে ইন্টারভিউ দিয়েছেন এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক কমিটির কাছে। বুধবার ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার জোনাথন ট্রট ও মার্ক রামপ্রকাশ নিজেদের দাবি পেশ করেন।
স্বাভাবিকভাবেই বাঙ্গারকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে চলেছেন ট্রট ও রামপ্রকাশের মতো প্রখ্যাত আন্তর্জাতিক তারকারা। ট্রট ইংল্যান্ডের হয়ে ৫২টি টেস্টে ৪৪.০৮ গড়ে ৩৮৩৫ রান করেছেন। ৯টি সেঞ্চুরি ও ১৯টি হাফসেঞ্চুরি রেয়েছে তার। ৬৮টি ওয়ান ডে ম্যাচে তিনি ৫১.২৫ গড়ে ২৮১৯ রান করেছেন। ৪টি সেঞ্চুরি ও ২২টি হাফসেঞ্চুরি করছেন ৫০ ওভারের ক্রিকেটে। এছাড়া ৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১টি হাফসেঞ্চুরিসহ ১৩৮ রান রয়েছে ট্রটের।
রামপ্রকাশ ইংল্যান্ডের হয়ে ৫২টি টেস্ট ও ১৮টি ওয়ান ডে খেলেছেন। টেস্টে ২টি সেঞ্চুরি ও ১২টি হাফসেঞ্চুরিসহ ২৩৫০ এবং ওয়ান ডে ক্রিকেটে ১টি হাফসেঞ্চুরিসহ ৩৭৬ রান করেছেন তিনি।
এই দু’জন ছাড়াও বাঙ্গারকে টক্কর দিতে চলেছেন শ্রীলঙ্কার সাবেক তারকা থিলান সামারাবীরা, যার ঝুলিতে রয়েছে ৮১টি টেস্ট ও ৫৩টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা। টেস্টে ১৪টি সেঞ্চুরি ও ৩০টি হাফসেঞ্চুরিসহ ৫৪৬২ রান করেছেন সামারাবীরা। ওয়ানডে ক্রিকেটে ২টি সেঞ্চুরিসহ ৮৬২ রান রয়েছে তার।
ভারতীয়দের মধ্যে ব্যাটিং কোচের জন্য দাবি জানিয়েছেন বিক্রম রাঠোর, হৃষিকেশ কানিতকর, প্রবীণ আমরে ও অমল মজুমদার। বোলিং কোচের জন্য ভেঙ্কটেশ প্রসাদ, অমিত ভাণ্ডারি, সুনীল যোশি, পরশ মামব্রেরা রিংয়ে নিজেদের টুপি ছুঁড়ে দিয়েছেন। ফিল্ডিং কোচের জন্য জন্টি রোডস, জুলেন ফন্টেন, অ্যান্ট বোথারা লড়াই চালাবেন শ্রীধরের সঙ্গে।
সাক্ষাৎকার পর্ব মিটলে আজকালের মধ্যেই নির্বাচিত প্রার্থীদের নাম ঘোষণা করতে পারেন। তবে তার আগে হেড কোচ রবি শাস্ত্রীর সঙ্গে আলোচনা সেরে নেবে নির্বাচক কমিটি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft