শুক্রবার, ০৫ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যমেক হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ৫শ’ ডিভাইস দিলেন পৌর মেয়র
কাগজ সংবাদ :
Published : Thursday, 22 August, 2019 at 6:51 AM
যমেক হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ৫শ’ ডিভাইস দিলেন পৌর মেয়র যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের পরীক্ষার জন্যে পাঁচশ’ পিচ ডিভাইস দিয়েছেন পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। বুধবার দুপুর আড়াইটায় মেয়রের কার্যালয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আবুল কালাম আজাদ লিটুর হাতে এ ডিভাইস তুলে দেয়া হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর সন্তোষ দত্ত, গোলাম মোস্তফা, আজিজুল ইসলাম, রাশেদ আব্বাস রাজ প্রমুখ।
পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জানিয়েছেন, ডেঙ্গু মোকাবেলায় পৌরসভা সব সময় কাজ করে যাচ্ছে। হাসপাতাল চত্বর পরিষ্কার রাখতে পৌরসভার পক্ষ থেকে সাফাই কর্মী দেয়া হয়েছে। তারা দিনে দু’বার হাসপাতাল পরিষ্কারের কাজ করছে। হাসপাতালের যে কোনো প্রয়োজনে পৌর কর্তৃপক্ষ সহযোগিতা করবে। সব বয়সের মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন। যারা এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে যাচ্ছেন তাদের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করার পাশাপাশি মন থেকে ডেঙ্গুর ভয় দূর করতে হবে। মানুষকে সচেতন করতে হবে ডেঙ্গু রোগ সম্পর্কে। সভায় মানুষের বাড়িঘর এবং আশপাশের এলাকা বিশেষ করে কোনো পাত্রে বা ফুলের টবে জমে থাকা এবং রেফ্রিজারেটর থেকে নির্গত স্বচ্ছ পানি পরিষ্কার পরিচ্ছন্ন করাসহ বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন করার বিষয়ে আহবান জানানো হয়।
এদিকে, বুধবার ২৪ ঘণ্টার ব্যবধানে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে ২১ জন রোগী। যশোরের আট উপজেলায়ও নতুন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ৩০ রোগী।
যশোর সিভিল সার্জন অফিসের সূত্রমতে, বুধবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত জেলায় মোট সাতশ’ ১৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চারশ’ ৭৩ জন। বর্তমানে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮৯ জন। সরকারি হাসপাতাল থেকে এ পর্যন্ত চারশ’ ৯৫ জন রোগী চিকিৎসা নিয়েছেন।  সেখান থেকে তিনশ’ ৮৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আবুল কালাম আজাদ লিটু জানিয়েছেন, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের জন্যে হাসপাতাল কর্তৃপক্ষ সব সময় কাজ করে যাচ্ছে। বর্তমানে হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ডিভাইসের কোনো সংকট নেই। সমাজের সকল শ্রেণি পেশার মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সহযোগিতা করায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft