রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
সারাদেশ
২১শে আগস্ট গ্রেনেড হামলার বিচার দাবিতে নীলফামারীতে বিক্ষোভ সমাবেশ
মহিনুল সুজন, নীলফামারী প্রতিনিধি :
Published : Wednesday, 21 August, 2019 at 9:38 PM
২১শে আগস্ট গ্রেনেড হামলার বিচার দাবিতে নীলফামারীতে বিক্ষোভ সমাবেশ২১শে আগস্ট গ্রেনেড হামলা করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা ও আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীকে হত্যার পরিকল্পনাকারীদের গ্রেফতার ও দ্রুত বিচার কার্যকর করার দাবিতে নীলফামারীতে বিক্ষোভ সমাবেশ করেছে পৌর আওয়ামী লীগ।
বুধবার (২১ আগষ্ট)দুপুরে পৌর আওয়ামী লীগের আয়োজনে স্থানীয় বঙ্গবন্ধু চত্তরে আলোচনা সভায় মিলিত হন। সেখানে শহীদদের উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়।
এসময় পৌর আওয়ামী লীগের সভাপতি মুসফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, নারী সাংসদ রাবেয়া আলিম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, জেলা কৃষকলীগের সভাপতি অক্ষয় কুমার রায়, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড আল মাসুদ আলাল, জেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহিদ মাহমুদ, সদর উপজেলা পরিসদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী ও শান্তনা চক্রবর্তী, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ, সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ।
পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল ওই চত্তর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি জেলা শহরের বড় বাজার ট্রাফিক মোড়ে গিয়ে শেষ হয়।
সমাবেশে বক্তারা বলেন, ২০০৪ সালে ২১ আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামীলীগের আয়োজনে অনুষ্ঠিত সন্ত্রাস বিরোধী সমাবেসে গ্রেনেড হামলার ঘটনা ঘটে। এতে আইভি রহমানসহ ২৪ জন নিহত হয়। আহত হয় কয়েক শত নেতাকর্মী। তারা, ওইদিনের ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও ঘৃণ্য ওই হামলা সহ হত্যাকা-ের প্রতিবাদ জানিয়ে দ্রুত বিচারের দাবি জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft