শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
জাতীয়
আজ রাতে চীন যাচ্ছেন রেলমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 21 August, 2019 at 5:28 PM
আজ রাতে চীন যাচ্ছেন রেলমন্ত্রীরেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন চীন সরকারের নিয়ন্ত্রিত ও চায়না রেলওয়ের আমন্ত্রণে আজ বুধবার (২১ আগস্ট) রাতে চীন যাচ্ছেন।
বুধবার বিকেলে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শরিফুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানা যায়, ৮ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন রেলমন্ত্রী। এ দলে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দুজন সংসদ সদস্য মো: সাইফুজ্জামান এমপি (মাগুরা-১) এবং মিসেস নাদিরা ইয়াসমিন জলি এমপিসহ (নারী আসন-৪২) রেলপথ মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তারা রয়েছেন।
চীন সফরকালে প্রতিনিধি দলটি বেইজিংয়ের সাউথ রেলওয়ে স্টেশন পরিদর্শন, সিআরআরসি রোলিং স্টক কারখানা পরিদর্শন, ফেংতাই রেলওয়ে স্টেশন পরিদর্শন, বেইজিং ইলেকট্রিক মাল্টিপল ইউনিট ডিপো পরিদর্শন, ট্রেন অপারেশনাল কন্ট্রোল সেন্টার পরিদর্শন, চায়না পরিবহন মন্ত্রণালয়ের রেলওয়ে ব্যবস্থাপনা মহাপরিচালকের সঙ্গে বৈঠক, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান সিআরইসির সভাপতির সঙ্গে বৈঠক এবং তাদের কারখানা পরিদর্শন, বেইজিং থেকে হাইস্পিড ট্রেনযোগে সাংহাই ভ্রমণ, সাংহাই মেট্রো কনস্ট্রাকশন সাইট পরিদর্শনসহ বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করবেন।
এ সময় রেলপথ মন্ত্রী বাংলাদেশে চলমান বিভিন্ন প্রকল্পের সার্বিক বিষয় জানার জন্য সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন। তাছাড়া চীনে বিদ্যমান রেল ব্যবস্থা, টিকেটিং ব্যবস্থা, ক্যাটারিংসহ একাধিক বিষয়ে অভিজ্ঞতা বিনিময় করবেন এ প্রতিনিধি দলটি।
চীন সফর শেষে আগামী ২ সেপ্টেম্বর এ দলটির দেশে ফেরার সম্ভাবনা আছে বলে জানানো হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft