বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
জাতীয়
‘চলন্তিকা বস্তিতে সর্বস্ব হারানোদের সরকারি উদ্যোগেই পুনর্বাসন করতে হবে’
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 20 August, 2019 at 8:18 PM
‘চলন্তিকা বস্তিতে সর্বস্ব হারানোদের সরকারি উদ্যোগেই পুনর্বাসন করতে হবে’জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, মিরপুরের চলন্তিকা বস্তিতে সর্বস্ব হারানো হতদরিদ্র মানুষদের সরকারি উদ্যোগেই পুনর্বাসন করতে হবে।
তিনি বলেন, হতদরিদ্র এই মানুষদের ভোটেই সরকার নির্বাচিত হয়। অগ্নিকাণ্ডে সর্বহারা এই মানুষগুলোই আমাদের মূল শক্তি। মঙ্গলবার (২০ আগস্ট) সকালে অগ্নিকাণ্ডে ভস্মিভূত মিরপুরের চলন্তিকা বস্তির সর্বহারা মানুষদের মাঝে ত্রাণ বিতরণকালে জাতীয় পার্টির চেয়ারম্যান এসব কথা বলেন।
জিএম কাদের বলেন, সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় রাষ্ট্রীয় বাজেট তৈরি হয়। আর বাজেটে দুঃস্থ ও হতদরিদ্র মানুষের কল্যাণে বরাদ্দ থাকে। সরকারের অনেক অনেক সুবিধা থাকে যা নিঃস্ব মানুষের কল্যাণে কাজে আসে। কিন্তু আমরা নেতাকর্মীদের দেয়া সহায়তা নিয়ে আপনাদের পাশে দাঁড়িয়েছি। আমাদের সাধ্যমত সহায়তা নিয়ে দুঃস্থ মানুষের পাশে সব সময় থাকবো।
তিনি বলেন, সংসদেও আমরা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের দাবিতে কথা বলবো। এসময় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে জাতীয় পার্টির নেতাকর্মীদের নির্দেশ দেন জাপা চেয়ারম্যান।
ত্রাণ বিতরণকা জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত চলন্তিকা বস্তির জমি সরকারী খাস জায়গা। এই জমি কারো দখলে থাকতে পারে না।
এই জমিতে যারা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই হতদরিদ্র মানুষদের তালিকা করে পুনর্বাসনের দাবি জানান তিনি।
রাঙ্গা বলেন, পল্লীবন্ধু সব সময় হতদরিদ্র ও বিপন্ন মানুষের পাশে থেকেছেন। আমরাও পল্লীবন্ধুর আদর্শে অনুপ্রানীত হয়ে দুঃস্থ মানুষদের পাশে থাকবো আজীবন।
এসময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আমানত হোসেন, মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম মহাসচিব সুলতান মাহমুদ সেলিম, যুগ্ম দফতর সম্পাদক এম.এ. রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা মোহাম্মদ আলী খান, মেহেদী হাসান শিপন, মোতাহার হোসেন, রূপনগর থানা জাতীয় পার্টির সভাপতি খলিল মোল্লা, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft