বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি, ভারতীয় সেনা নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 20 August, 2019 at 6:52 PM
ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি, ভারতীয় সেনা নিহতফের ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ভারতীয় এক সেনা নিহত ও চারজন আহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।
ভারতীয় গণমাধ্যম বলছে, পাকিস্তান যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করছে। তারা ভারতের পুঞ্চের কৃষ্ণা ঘাঁটি লক্ষ্য করে গুলি ছুঁড়ছে। এতে ভারতীয় এক সেনা নিহত ও চার জন আহত হয়েছেন।
এদিকে, সীমান্তে পাকিস্তানের তরফ থেকে কোনও রকম সন্দেহজনক আচরণ দেখলেই তাৎক্ষণিক ব্যবস্থা নেবে ভারতীয় সেনা। ভারতীয় বিমানবাহিনীর প্রধান বি এস ধানোয়ার হুঁশিয়ারি দিয়ে বলেন, ভারত-পাকিস্তান সীমান্তে অতন্দ্র প্রহরায় রয়েছে বিমানবাহিনীর বিশেষ দল।
পাকিস্তানকে সতর্ক করে তিনি বলেন, প্রতিবেশি দেশ (পাকিস্তান) যেন সীমান্তে কোনও ভুল পদক্ষেপ না নেয়। তাহলে ভারতীয় সেনাও ছেড়ে কথা বলবে না। অনেক সময় পাকিস্তানি বিমানবাহিনী ভারতের আকাশসীমায় ঢুকে পড়ে। সেই বিষয়গুলিও খেয়াল রাখবে ভারতীয় সেনা।
প্রসঙ্গত, ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মধ্য দিয়ে কাশ্মীরের স্বায়ত্তশাসনের অধিকার ও বিশেষ মর্যাদা কেড়ে নেয় বিজেপি নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকার। এরপর থেকেই দুদেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft