শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
ক্রীড়া সংবাদ
বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা আফগানদের
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 20 August, 2019 at 5:32 PM
বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা আফগানদেরটেস্ট স্ট্যাটাস পাওয়ার পরে এই প্রথম বাংলাদেশের সাথে টেস্ট খেলতে আসছে উপমহাদেশের অন্যতম দল আফগানিস্তান। বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যকার টেস্ট ম্যাচটি হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ। বিশ্বকাপে আফগানিস্তানের মুখোমুখি হয়ে জয় তুলে নেয় টাইগাররা। এবার সাকিব, মুশফিকরা মাঠে নামবে আফগানদের বিরুদ্ধে টেস্ট জয়ের জন্য।
টাইগারদের বিপক্ষে আগামী মাসে একটি টেস্ট, জিম্বাবুয়ে ও বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।
বাংলাদেশ সফরে আফগানিস্তান ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন দলটির তারকা লেগ স্পিনার রশিদ খান। সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপে নয় ম্যাচ খেলে একটিতেও জয়ের দেখা পায়নি আফগানিস্তান। দলের হতাশাজনক পারফরম্যান্সের কারণে বিশ্বকাপে নেতৃত্ব দেয়া গুলবাদিন নাইবকে সরিয়ে তিন ফরম্যাটের জন্য আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়কত্ব দেয়া হয় রশিদ খানকে।
বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের টেস্ট দল: রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, ইহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, ইকরাম আলি খিল, জহির খান, জাভেদ আহমাদি, সায়েদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই, শাপুর জাদরান এবং কাইস আহমেদ।
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তান দল: রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফুদ্দিন আশরাফ, নাজিবউল্লাহ হাদরান, শহিদউল্লাহ কামাল, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমেদ মালিক, শফিকউল্লাহ শাফাক, ফাজাল নিয়াজাই, দাওলাত জাদরান, নাভিন উল হক এবং রহমানউল্লাহ গুরবাজ।
প্রসঙ্গত, আগমী ৩০ আগস্ট ঢাকায় এসে পৌঁছাবে আফগানিস্তান ক্রিকেট দল। দু'দিনের প্রস্তুতি ম্যাচ খেলে ৫-৯ সেপ্টেম্বর টাইগারদের বিপক্ষে চট্টগ্রামে একমাত্র টেস্ট খেলবে আফগানিস্তান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft