শুক্রবার, ০৫ জুন, ২০২০
জাতীয়
তিস্তা চুক্তি নিয়ে আগের অবস্থানে অনড় ভারত : জয়শঙ্কর
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 20 August, 2019 at 5:23 PM
তিস্তা চুক্তি নিয়ে আগের অবস্থানে অনড় ভারত : জয়শঙ্করতিস্তা চুক্তি প্রসঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন, বাংলাদেশ-ভারতের মধ্যকার অমীমাংসিত এ চুক্তি নিয়ে আগের অবস্থানে অনড় ভারত। প্রতিশ্রুতি মোতাবেক আমরা এ চুক্তি করে যাবো।
মঙ্গলবার (২০ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বাংলাদেশ-ভারত দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে ব্রিফেংয়ে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে জয়শঙ্কর বলেন, ৫৪টি নদী নিয়ে কীভাবে নিজেদের স্বার্থ রক্ষা করা যায়, তার ফর্মুলা খুঁজছে দুই দেশ। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে অভিন্ন নদীর পানিবণ্টন সমস্যার সমাধান করা হবে।
তিনি বলেন, বাংলাদেশের সব ধরনের উন্নয়ন কাজে আমাদের সর্বাত্মক সহায়তা থাকবে। রোহিঙ্গা সমস্যা প্রসঙ্গে জয়শঙ্কর বলেন, সবার সুবিধার কথা ভেবে রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্ব দেবে ভারত।
ভারতের আসাম রাজ্যের নাগরিকত্ব নিবন্ধন কর্মসূচি (এনআরসি) দেশটির অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেছেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামনিয়াম জয়শংকর।
বৈঠকে তিস্তাসহ অভিন্ন নদীগুলোর পানি বণ্টন চুক্তি ও রোহিঙ্গা সংকট নিয়েও আলোচনা হয় বলে জানানো হয়
ভারতের আসাম রাজ্যের নাগরিকত্ব নিবন্ধন কর্মসূচি (এনআরসি) দেশটির অভ্যন্তরীণ বিষয় বলেও মন্তব্য করেছেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামনিয়াম জয়শংকর।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft