মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের ভবনে দুদকের হানা
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 20 August, 2019 at 6:54 AM
খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের ভবনে দুদকের হানাভবনের নকশা অনুমোদনে অনিয়মের অভিযোগে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) ভবনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত দুদক খুলনা সমন্বিত আঞ্চলিক কার্যালয়ের এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়।
দুদকের সূত্র জানান, কেডিএ’র প্রকৌশলী মাহমুদ হোসেন ৫০ হাজার টাকা ঘুষ নিয়ে অবৈধভাবে প্ল্যান (নকশা) পাশ করে একটি ভবন (ব্লাক ডায়মন্ড) নির্মাণের অনুমোদন দিয়েছেন। এছাড়া নগরীর টুটপাড়া সংলগ্ন এলাকায় ভবনের প্ল্যান অনুমোদনের দায়িত্বে রয়েছেন বিল্ডিং ইন্সপেক্টর মো. মুজিবর রহমান। যিনি বর্তমানে বিদেশে প্রশিক্ষণে রয়েছেন।
মূলত: ভবন অনুমোদনে কেডিএ’র প্যানিং শাখায় অনিয়ম-দুর্নীতির অভিযোগ পেয়েই সংশ্লিষ্ট নথিপত্র যাচাই-বাছাই করতে দুদক খুলনা সমন্বিত আঞ্চলিক কার্যালয়ের এনফোর্সমেন্ট টিম অভিযান চালায়। এ সময় দুদক টিম নগরীর টুটপাড়া এলাকায় সরেজমিনে গিয়ে সংশ্লিষ্ট ভবনের অনুমোদন করা প্ল্যানের সঙ্গে ভবনের বাস্তব অবস্থাও পরিদর্শন করেন।
দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাওন মিয়া জানান, নগরীর পশ্চিম টুটপাড়া এলাকায় একটি ভবনের নকশা অনুমোদনে অনিয়ম হয়েছে। অনিয়মের মাধ্যমে নকশা নিয়েও সেই নকশা অনুযায়ী্ও কাজ করা হয়নি। আমরা অভিযুক্ত কর্মকর্তার বক্তব্য নিয়েছি এবং ঘটনাস্থলে গিয়েছি। অনুমোদিত নকশার সঙ্গে নির্মাণাধীন ভবনের কোনো মিল নেই। নকশায় যেটুকু জায়গা ছাড়ার কথা ছিলো, তা তারা ছাড়েনি। ভবনের নকশা অনুমোদনের পর বিষয়টি মনিটরিংয়ের দায়িত্ব ছিলো কেডিএ’র। তারা বিষয়টি মনিটরিং করেনি। নকশা অনুমোদনের বিষয়টি তদন্তে আরো সময় প্রয়োজন। আমরা কেডিএ চেয়ারম্যানকে বিষয়টি তদন্ত করে দেখার জন্য সুপারিশ করেছি। এছাড়া প্রধান কার্যালয়ে অধিকতর তদন্তের অনুমতি চেয়ে চিঠি পাঠিয়েছি।
কেডিএর তত্ত্বাবধায়ক প্রকৌশলী শামীম জেহাদ বলেন, নকশা অনুমোদনে কোনো অনিয়ম হয়নি। নকশা অনুযায়ী ভবন নির্মাণ না করায় কেডিএ ওই ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে মালিকপক্ষকে নোটিশ পাঠিয়েছে। সেই নোটিশের শুনানি এখনো চলছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft