শনিবার, ১৫ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
৩৭০ ধারা বিলোপকে চ্যালেঞ্জ করে আদালতে সেনা কর্মকর্তা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 18 August, 2019 at 8:42 PM
৩৭০ ধারা বিলোপকে চ্যালেঞ্জ করে আদালতে সেনা কর্মকর্তাজম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর ক্রমশ স্বাভাবিক হচ্ছে কাশ্মীর উপত্যকা। ফোন, ইন্টারনেট চালু হচ্ছে। খুলছে দোকানপাট। এর মধ্যেই জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের বিরুদ্ধে আদালতে গেলেন ভারতের অবসরপ্রাপ্ত বায়ুসেনা কর্মকর্তা। তার সঙ্গে রয়েছেন এক মেজর জেনারেলসহ আরও ৫ জন।
৩৭০ ধারা বাতিলের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে আবেদন করেছেন অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল কপিল কাক।
এর আগেও ৩৭০ ধারা বিলোপের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে আবেদন করা হয়। সেই আবেদন বাতিল করে দেয় ভারতের শীর্ষ আদালত। ফের এই আবেদন জমা পড়লো শীর্ষ আদালতে। কপিল কাক ও অন্যান্যদের করা আবেদনে বলা হয়েছে, যে শর্তে জম্মু ও কাশ্মীরের ভারতভুক্তি হয় সেখানেই আঘাত করা হয়েছে। এক্ষেত্রে রাজ্যের মানুষের কোনও মতামত নেওয়া হয়নি। এতে সংবিধানের অবমাননা হয়েছে।
কপিল কাক ছাড়াও ৩৭০ ধারা বিলোপের বিরুদ্ধে আদালতে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জম্মু ও কাশ্মীরের সঙ্গে মধ্যস্থতাকারী (২০১০-২০১১) রাধা কুমার ও জম্মু-কাশ্মীর ব্যাচের আইএএস অফিসার হিন্দাল হায়দার তৈয়বজি।
অন্যান্য আবেদনকারীদের মধ্যে রয়েছেন- অবসরপ্রাপ্ত মেজর জেনারেল অশোক কুমার মেহতা ও অমিতাভ পান্ডে(পঞ্জাব ক্যডেটের আইএএস অফিসার), গোপাল পিল্লাই(স্বরাষ্ট্র সচিব)।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft