সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
জীবনধারা
পায়ের যত্নও নেবেন যেভাবে
কাগজ ডেস্ক :
Published : Friday, 16 August, 2019 at 6:32 AM
পায়ের যত্নও নেবেন যেভাবেপুরুষরা ভাবে, যে মেয়ের পা সুন্দর সেই প্রকৃত সুন্দর। আবার পায়ের অবস্থা বেহাল হলে কিন্তু দামী-নামী জুতোও দেখতে ভালো লাগবে না! আর বিয়ের সময় তো একদমই না! বর-কণে দুজনেরই পায়ের বিষয়ে হেতে হয় সচেতন! যে পা দিয়ে নতুন ঘরে প্রবেশ করবেন- তার অবস্থা তথৈবৈচ হলে হয়?
তাই কিন্তু আজকের টিপস পায়ের যত্ন নিয়ে! কি করে করবেন পায়ের যত্ন! আর তা ঘরের সহজলভ্য উপাদান দিয়েই! দেখে নিন তাহলে-
নারিকেল তেল:
বিয়ের সময় ঝামেলার শেষ নেই! হয়তো পার্লারে যাবারও সময় নেই! কোনও অসুবিধা নেই! রাতে ঘুমানোর সময় নারিকেল তেল মেখে নেবেন পায়ের গোড়ালি ও পায়ের পাতাসহ যতটুকু সম্ভব! এটি পায়ের রুক্ষতা দূর করে পাকে নরম কোমল করে তুলে। নারকেল তেলের লুরিক অ্যাসিড পায়ের ইনফেকশন দূর করে দেয়।
অলিভ ওয়েল:
জলপাই-এর গুনের অভাব নেই! কালো জলপাইয়ের তেলে আছে অ্যান্টি অক্সিডেন্ট এবং ও ফ্যাটি অ্যাসিড। আছে ভিটামিন ই! অতএব আচ্ছামত অলিভ অয়েল মেখে নিশ্চিন্ত থাকতে পারেন পায়ের ব্যাপারে! এমনকী হাতে, গলায়, মুখেও মাখতে পারেন! জলপাই তেল বা অলিভ অয়েল মানেই ত্বকের বন্ধু!
শ্যাম্পু:
বাসায় আর যাই থুকুক বা না থাকুক শ্যাম্পু তো থাকবেই! এবার মন শান্ত করার জন্য পছন্দের বই হাতে নিয়ে হালকা একট গরম পানিসহ পাত্রে পা ডুবিয়ে বসে পড়ুন! গরম পানিতে শ্যাম্পু, লবণ ও লেবুর রস মিশিয়ে তাতে পা রাখুন দশ মিনিট! এটা হাতের জন্যেও প্রযোজ্য! হাত-পা পুছে ময়েশ্চারাইজিং ক্রিম মেখে নিতে ভুলে যাবেন না! শীতের কথা মাথায় রেখে ত্বকের সাথে মানানসই ক্রিম নিন!
ভ্যাসেলিন:
পমেট বা ভ্যাসেলিনের তুলনা আসলে এরাই! শীতের শুরু থেকে গোড়ালীতে ভ্যাসেলিন বা পমেট মেখে ঘুমাতে যান। সকালে পা দেখে অবাক হবেন নিজেই। যা দেখে যে কেউ গাইবে— নিটোল পায়ে রিনিক ঝিনিক পায়েল খানি বাজে!



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft