শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
জেলা প্রশাসন আয়োজিত আলোচনায় কাজী নাবিল
বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে হবে প্রজন্মান্তরে
কাগজ সংবাদ :
Published : Friday, 16 August, 2019 at 6:32 AM
বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে হবে প্রজন্মান্তরেযশোর-৩ ( সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকেরা জাতির পিতাকে হত্যার মাধ্যমে বাঙালী জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তাঁর স্বপ্ন, আদর্শ চেতনা ও মূল্যবোধ ছড়িয়ে পড়েছে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। মুক্তিযুদ্ধের আদর্শে বুকে ধারণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার শপথ নিতে হবে।
বৃহস্পতিবার যশোর জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।
কাজী নাবিল আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছেন। বাংলার অধিকারের প্রশ্নে তিনি কখনও আপোষ করেননি। বাংলার মানুষের জন্য তিনি সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন। তিনি আপোষ করলে সে সময় তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারতেন। ৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার অপচেষ্টা করা হয়েছে। ২১ বছর টেলিভিশন রেডিওতে বঙ্গবন্ধুর নাম উচ্চারিত হয়নি। কিন্তু বঙ্গবন্ধু তাঁর কর্ম আর আত্মত্যাগের মাধ্যমে বাঙালীর হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন মহান মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান আলী হোসেন মনি, উপ-প্রধান রবিউল আলম, মুক্তিযোদ্ধা সংসদ যশোর জেলা কমান্ডের সাবেক কমান্ডার রাজেক আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, যশোর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএএম রফিকুন্নবী ও অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) রফিকুল হাসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদ ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft