বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
জাতীয়
বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করতে পারেননি কাদের সিদ্দিকী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 15 August, 2019 at 7:35 PM
বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করতে পারেননি কাদের সিদ্দিকীস্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকীতে এবার বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করতে পারেননি কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী।
বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেল ৪টায় ৩০মিনিট গেটে দাঁড় করিয়ে নিরাপত্তাকর্মীরা তাকে জানান ভিতরে যাবার অনুমতি তার নেই। কাদের সিদ্দিকীর সহকর্মী হাবিব উন নবী সোহেল এ তথ্য জানান।
প্রতি বছর জাতীয় শোক দিবসে একাত্তরের বাঘা সিদ্দিকীখ্যাত কাদেরিয়া বাহিনীর প্রধান ও ৭৫সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে সশস্ত্র প্রতিরোধ যুদ্ধের নায়ক কাদের সিদ্দিকী বঙ্গবন্ধু ভবনে গিয়ে আছরের নামাজ পড়েন ও দোয়াদরুদ পড়েন। বঙ্গবন্ধুর কন্যাদের সাথেও তার দেখা হয়।
বৃহস্পতিবার বিকেল ৪টায় তিনি গেলে তাকে গেটে দাঁড় করিয়ে নিরাপত্তারক্ষীরা ৩০মিনিট পর ভিতর থেকে এসে জানান তার ভিতরে যাবার অনুমতি নেই। তিনি তখন তার বাসায় চলে যান। সে সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় ছিলেন।
উল্লেখ্য, আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের শোকাবহ এই কালো দিবসে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমণ্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।
পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তাঁর ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্ত, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft