বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
জাতীয়
‘বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের খুঁজতে কমিশন গঠন করা হবে’
গোপালগঞ্জ প্রতিনিধি :
Published : Thursday, 15 August, 2019 at 7:35 PM
‘বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের খুঁজতে কমিশন গঠন করা হবে’কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, তদন্ত কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের খুঁজে বের করে বিচার করা হবে।
বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত কিছু লোকের বিচার হয়েছে। এতবড় মাপের ও বিশ্ব নন্দিত একজন নেতা যিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন-তাঁকে মুষ্টিমেয় কয়েকজন হত্যা করতে পারে না। এরা কয়েকজন হয়ত সামনে ছিলো, কিন্তু পেছনে যারা এ হত্যার পরিকল্পনা করেছিলো এবং মূল নায়ক ছিলো তাদের খুঁজে বের করেত একটা তদন্ত কমিশন গঠনের কথা আমরা চিন্তা করছি।
বৃহস্পতিবার ১৫ আগস্ট সকালে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।
শেখ সেলিম বলেন, তদন্ত কমিশনের মাধ্যমে ইতিহাসের বর্বরোচিত এ হত্যাকান্ডের কুশীলবদের আমরা খুঁজে বের করার চেষ্টা করবো। প্রয়োজনে তাদেরও বিচার করা হবে। সবচেয়ে আর্শ্চয্যের ব্যাপার যে বাঙালী জাতির জন্য বঙ্গবন্ধু সারাজীবন কষ্ট করলো, নির্যাতন ভোগ করলো সেই বাঙালীরাই বঙ্গবন্ধুকে হত্যা করলো। পাকিস্তানীরা কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করার সাহস পায়নি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft