শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০
সারাদেশ
বঙ্গবন্ধুকে স্মরণে যাদের আপত্তি তারা বাংলাদেশি না : চসিক মেয়র
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Thursday, 15 August, 2019 at 8:26 PM
বঙ্গবন্ধুকে স্মরণে যাদের আপত্তি তারা বাংলাদেশি না : চসিক মেয়র বঙ্গবন্ধুকে স্মরণে যাদের আপত্তি আছে তাদের বাংলাদেশি পরিচয় ধারণ করার যোগ্যতা নেই বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত নাগরিক শোকযাত্রায় অংশ নিয়ে এই মন্তব্য করেন তিনি।
তিনি বলেন বঙ্গবন্ধুকে ঘিরে বাঙালি জাতীয়তাবাদী চেতনার উন্মেষ ঘটেছিল। তিনি পুরো জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন, ফলে আমরা একটা স্বাধীন ভূখণ্ড পেয়েছি। এখন বঙ্গবন্ধুকে স্মরণে যারা বিভিন্ন অজুহাত তুলতে চান এটা তাদের ঘৃণিত মানসিকতার বহিঃপ্রকাশ।
মেয়র আরও বলেন, শুধু  একটি স্বাধীন ভূখণ্ড নয় বরং বঙ্গবন্ধুর সংগ্রামের লক্ষ্য ছিল আরও বড়। তিনি চেয়েছিলেন বাঙালি জাতিকে সব ধরনের শোষণ ও শৃঙ্খলের হাত থেকে মুক্তি দিতে। তিনি চেয়েছিলেন প্রত্যেকটি বাঙালির শোষণ বঞ্চনার অবসান ঘটাতে, সবার অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতে।
কিন্তু মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির ঘৃণ্য ষড়যন্ত্রে ও কিছু বিপথগামী সেনা সদস্যের হাতে নির্মমভাবে হত্যার শিকার হওয়ায় বঙ্গবন্ধু সেই স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি মন্তব্য করে তিনি বলেন, বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে অত্যন্ত ভিশনারি নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে যাচ্ছেন জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকে স্মরণে যাদের আপত্তি তারা বাংলাদেশি না : চসিক মেয়র
এসময় নাগরিকদের উদ্দেশে মেয়র বলেন, জাতির জনকের স্বপ্ন নিয়ে দেশ যেভাবে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে তার সুফল নিশ্চিত করতে নাগরিকদেরও কিছু দায়িত্ব রয়েছে। তিনি বলেন, শুধু সরকারের প্রতি নির্ভরতা না, একজন নাগরিক হিসেবে দেশের প্রতি, মানুষের প্রতি, মাটির প্রতি যে দায়িত্ব কর্তব্য ও অঙ্গীকার আছে তা সততার সাথে পালন করতে হবে।
এসময় তিনি নাগরিক শোকযাত্রার উদ্যোগ নেয়ায় চট্টগ্রাম নাগরিক উদ্যোগকে ধন্যবাদ জানান।
নাগরিক শোকযাত্রায় অন্যদের মধ্যে অংশ নেন বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম, শ্রমিকনেতা শফর আলী, যুবলীগ নেতা নোমান আল মাহমুদ, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, শিক্ষকনেতা আবু তাহের চৌধুরী প্রমুখ।
অপর দিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকীতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দিন বৃহস্পতিবার সকালে  চসিক পুরাতন কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর দারুল ফজল মার্কেটস্থ মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিল ও খতমে কোরআন মাহফিলে অংশ গ্রহণ করেন। দোয়া পরবর্তী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী  ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের  নেতৃত্বে সংগঠন নেতৃবৃন্দ কার্যালয়স্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের মালা পরিয়ে দেন।
দুপুরে মেয়র চসিক কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে এতিম শিশুদের নিয়ে অনুষ্ঠিত  দোয়া মাহফিল ও মোনাজাতে অংশ নেন। এরপর দুপুর একটার সময় এনায়েত বাজার মহিলা কলেজে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত জাতীয় শোক দিবসের র‌্যালি উদ্বোধন করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft