শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
সারাবিশ্বে কোটি কোটি মানুষ ডেঙ্গু আক্রান্ত : তোফায়েল
কাগজ ডেস্ক :
Published : Saturday, 10 August, 2019 at 7:10 PM
সারাবিশ্বে কোটি কোটি মানুষ ডেঙ্গু আক্রান্ত : তোফায়েলমশাবাহিত রোগ ডেঙ্গু জ্বর বর্তমানে বৈশ্বিক একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।
শনিবার (১০ আগষ্ট) দুপুরে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রেডক্রিসেন্টের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।
তোফায়েল আহমেদ বলেন, ‘ডেঙ্গু এখন একটা বৈশ্বিক সমস্যা। সারাবিশ্বের কোটি কোটি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। ফিলিপাইনে এক লাখ ২০ হাজার আক্রান্ত হয়েছে এবং ৫০০ মারা গেছে। ইন্দোনেশিয়া, মালয়েশিয়া সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতসহ ইউরোপের অনেক দেশে ডেঙ্গু আক্রান্ত হচ্ছে।’
তিনি বলেন, ‘কেউ যেন এ ডেঙ্গুকে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার না করি। এমন মানবিক সমস্যায় প্রত্যেককে এগিয়ে আসতে হবে। কেউ কাউকে দোষারোপ করে লাভ নেই। এটা ঠিক, আরও আগে থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো উচিৎ ছিল। রাজনীতি না করে আসুন সকলে ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু সমস্যা মোকাবিলা করি।’
ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার ও সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোলা রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি আজিজুল ইসলাম। রেড ক্রিসেন্ট সোসাইটি, ভোলা চেম্বার অব কমার্স ও স্বাস্থ্যবিভাগ যৌথভাবে এই আয়োজন করে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft