সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনার সেই ওসিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
খুলনা ব্যুরো :
Published : Saturday, 10 August, 2019 at 5:53 PM
খুলনার সেই ওসিসহ ৫ জনের বিরুদ্ধে মামলাখুলনা জিআরপি থানার মধ্যে এক নারীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় ওই থানার প্রত্যাহার হওয়া ওসি উসমান গণি পাঠান ও এক এসআইসহ অজ্ঞাত আরো তিন পুলিশ সদস্যকে আসামি করে মামলা হয়েছে।
আদালতের নির্দেশে শুক্রবার রাতে ওই নারী বাদি হয়ে জিআরপি থানায় হেফাজতে নির্যাতন ও মৃত্যু নিবারণ আইনে মামলাটি করেন।
কুষ্টিয়া রেলওয়ে সার্কের এএসপি ফিরোজ আহমেদ জানান, নির্যাতিত নারীর স্বীকারোক্তি অনুযায়ী খুলনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৩ এর বিচারকের নির্দেশে মামলা দায়ের হয়েছে। আদালত থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে সেই অনুযায়ী কাজ হবে।
এর আগে গত অভিযোগের মুখে বুধবার রেলওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে জিআরপি থানার ওসি উসমান গণি, এস আই নাজমুল হককে পাকশী রেলওয়ে পুলিশে ক্লোজড করা হয়।
২১ বছর বয়সী ওই নারীর অভিযোগ, গত ২ আগস্ট রাতে খুলনা রেলস্টেশন থেকে তাকে আটক করা হয়। রাতে রেলওয়ে থানায় ওসি ওসমান গনি পাঠান, এসআই গৌতম কুমার পাল, এএসআই নাজমুল হক এবং কনস্টেবল মিজান ও হারুন তাকে পালাক্রমে ধর্ষণ করেন।
পরদিন শনিবার মাদক আইনের এক মামলায় গ্রেপ্তার দেখিয়ে ওই নারীকে খুলনার মহানগর হাকিম আতিকুস সামাদের আদালতে তোলে রেলওয়ে পুলিশ। সেখানেই মেয়েটি বিচারকের সামনে ধর্ষণের অভিযোগ তুলে ধরেন।
অভিযোগ শুনে বিচারক মেয়েটির স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। সোমবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর মেয়েটির কারাগারে নিয়ে যাওয়া হয়।
এরপর ঘটনা তদন্তে সহকারী পুলিশ সুপার ফিরোজের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করে রেলওয়ে পুলিশ।
গত বৃহস্পতিবার রেলওয়ে পুলিশ থেকে গঠিত চার সদস্যের তদন্ত দল ও পাকশি রেলওয়ে জেলা পুলিশ সুপারের গঠিত তিন সদস্যের তদন্ত দল কারা ফটকে নির্যাতিত নারীর বক্তব্য নিয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft