রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
লর্ডস টেস্টে মঈন আলি বাদ
ক্রীড়া ডেস্ক :
Published : Saturday, 10 August, 2019 at 5:19 PM
লর্ডস টেস্টে মঈন আলি বাদলর্ডস টেস্টের দল থেকে মঈন আলীকে বাদ দিয়েছে ইংল্যান্ড। তার জায়গায় সমারসেটের বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে দলে নেয়া হয়েছে। লর্ডসের ১২ জনের দল থেকে বাদ পড়েছেন জেমস অ্যান্ডারসন এবং ওলি স্টোনও। অ্যান্ডারসন অবশ্য ইনজুরিতে পড়েছেন।
১৪ আগস্ট থেকে লর্ডস টেস্ট শুরু হচ্ছে। পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজের প্রথমটিতে হেরে ০-১ এ পিছিয়ে আছে ইংল্যান্ড।
বার্মিংহ্যামে সিরিজের প্রথম টেস্টে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। সেই টেস্টে মঈন আলী ব্যাট হাতে উভয় ইনিংসে ব্যর্থ হন। প্রথম ইনিংসে ০ এবং দ্বিতীয় ইনিংসে ৪ রানে ফিরেন। দুই ইনিংস মিলিয়ে তিন উইকেট পেলেও লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্টে জায়গায় হারিয়েছেন তিনি। বার্মিংহ্যামের উভয় ইনিংসেই মঈন আলী স্পিনার নাথান লায়নের বলে আউট হন।
নাথান লায়নের বলে আউট হওয়াকে যেন অভ্যাসই বানিয়ে ফেলেছেন মঈন আলী। অস্ট্রেলিয়ার বিপক্ষে পেছনের ১১টি আউটের মধ্যে ৯ বারই মঈন আলী ফিরেছেন নাথান লায়নের বলে!
লর্ডসেই সিরিজে ফিরে আসতে মরিয়া ইংল্যান্ড। এই টেস্টেই অভিষেক হতে পারে জোফরা আর্চারের। ইনজুরির জন্য অ্যাশেজের প্রথম টেস্টে খেলতে পারেননি আর্চার। তবে সাসেক্সের হয়ে তিনদিনের ম্যাচে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছেন। ১০৬ রানে ৭ উইকেটের সঙ্গে ব্যাট হাতে সেঞ্চুরিও তুলে নিয়ে লর্ডস টেস্টে নিজের জায়গা পাকাপোক্ত করে ফেলেছেন এই অলরাউন্ডার।
ইনজুরিতে পড়া জেমস অ্যান্ডারসনের জায়গায় স্যাম কুরানকে খেলানোর পরিকল্পনাও থাকছে ইংল্যান্ডের হাতে।
ইংল্যান্ড বিশ্বকাপ জিতলেও মঈন খানের জন্য টুর্নামেন্টটা মোটেও ভালো কাটেনি। শুরুর দিকে সুযোগ পেলেও মাঝের ম্যাচ গুলো থেকে একাদশে আর জায়গা পাননি। এবার টেস্ট দলেও জায়গা হারালেন তিনি। ২০১৪ সালে টেস্ট অভিষেক হলেও মঈন খানের ক্রিকেট ক্যারিয়ার কখনোই ধারাবাহিকতা পায়নি। বাজে পারফরমেন্সের জন্য এর আগেও বেশ কয়েকবার দল থেকে বাদ পড়েছিলেন।
অ্যাশেজ টেস্টের দ্বিতীয় ইনিংসে বাজে ব্যাটিংয়ের কারণে ইংল্যান্ড ম্যাচ হারে। লর্ডস টেস্টে দলের ব্যাটসম্যানদের কাছ থেকে বড় ইনিংসের প্রত্যাশা করছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।
ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুর্য়াট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো ডেনলি, জ্যাক লিচ, জ্যাসন রয়, বেন স্টোকস ও ক্রিস ওকস।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft