সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
ভারতে ফের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার ছবি
বিনোদন ডেস্ক :
Published : Friday, 9 August, 2019 at 8:34 PM
ভারতে ফের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার ছবিকৌশিক গাঙ্গুলী পরিচালিত এবং জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ গত বছর সেরা আঞ্চলিক ভাষার সিনেমা হিসেবে ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে নিয়েছিল।
মাঝে এক বছরের বিরতি! ফের জয়া অভিনীত আরেক সিনেমা ‘এক যে ছিল রাজা’ পেলো ভারতের জাতীয় সম্মান!
শুক্রবার (৯ আগস্ট) দুপুরে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সম্পূর্ণ তালিকা ঘোষণা শুরু হয় দিল্লির শাস্ত্রী ভবনে। এর আগে জুরি সদস্যরা তাদের রিপোর্ট জমা দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেদকরকে। এরপরই বিভিন্ন বিভাগের শ্রেষ্ঠ ছবির পুরস্কার ঘোষণা করেছেন ডিরেক্টর রাহুল রাওয়ালিসহ অন্যান্য জুরি সদস্যরা। সেখানেই সেরা বাংলা ছবি হিসেবে ষোঘণা করা হয় জয়া আহসান অভিনীত ও সৃজিত মুখার্জি পরিচালিত ছবিটির নাম।
ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা থেকে অনুপ্রাণিত হয়ে ‘এক যে ছিল রাজা’ নির্মাণ করেছেন নির্মাতা সৃজিত মুখার্জি। গত বছরের দুর্গা পূজায় ছবিটি মুক্তি পেয়েছে ভারতে। ‘এসভিএফ ফিল্মস’ এর ব্যানারে তৈরি হওয়া এই ছবির মূল চরিত্র রাজকুমার রমেন্দ্রনারায়ণ রায়ের ভূমিকায় আছেন যিশু সেনগুপ্ত। ভাওয়াল রাজার বোনের চরিত্রে অভিনয় করেছিলেন জয়া।
ভাওয়ালের জমিদারের বর্ণাঢ্য জীবনের সমাপ্তি হয় মাত্র ২৫ বছর বয়সে এক বিশেষ অসুখে। সেসময় তার সৎকারও করা হয়। কিন্তু ১২ বছর পর তিনি আবারও ফিরে এলে শুরু হয় সম্পত্তি নিয়ে লড়াই আর সেই মামলা চলে ১৬ বছর।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft