শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
এবার ঈদেও হানিফ সংকেতের নাটক
বিনোদন ডেস্ক :
Published : Friday, 9 August, 2019 at 6:01 AM
এবার ঈদেও হানিফ সংকেতের নাটকজনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ উপস্থাপনা করার সুবাদে শহর-গ্রাম, পাড়া-মহল্লা সবখানেই ব্যাপক পরিচিত একটি নাম হানিফ সংকেত। তার ‘ইত্যাদি’র প্রতি পর্বে উঠে আসে সমাজের নানা অসংগতি। সঙ্গে থাকে কিছু শিক্ষণীয় বিষয়। পাশাপাশি দুই ঈদে দুটি নাটকও তিনি নির্মাণ করেন। সেখানেও সমাজ ও পরিবারের জন্য থাকে কোনো না কোনো বার্তা।
সেই ধারাবাহিকতায় আসন্ন ঈদুল আযহায়ও একটি নাটক নিয়ে হাজির হচ্ছেন হানিফ সংকেত। নাম ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’। পরিচালনার পাশাপাশি নাটকটি রচনাও করেছেন হানিফ সংকেত। এছাড়া সূচনা সংগীতের সুরও তিনি করেছেন। নাটকটি প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, ‘প্রতিবারের মতো এবারও আমার নাটকটি গড়ে উঠেছে একটি পরিবারকে কেন্দ্র করে। পারিবারিক গল্প নিয়ে।’
সমাজে এবং অনেক পরিবারে এখন বাংলা ভাষাকে বিকৃত করে ইংরেজি-বাংলা মিশিয়ে চর্চা করা হয়। তেমনি একটি পরিবারে মা ও সন্তানের আছে ইংরেজি মিশিয়ে বাংলা বলার অভ্যাস। কিন্তু বাবা এর প্রতিবাদ করেন। ঘরে আসে পুত্রবধূ। এরপর ভাষা নিয়ে পরিবারে ঘটতে থাকে নানা ঘটনা। সেসব ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে নাটকের গল্প।
নাটকটির দৃশ্যধারণ করা হয়েছে মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, জাকিয়া বারী মম ও নিমা রহমান প্রমুখ। নাটকটি ঈদের দিন রাত সাড়ে আটটায় এটিএন বাংলায় প্রচারিত হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft