সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাতক্ষীরায় ৮২ জন ডেঙ্গু রোগী শনাক্ত
সাতক্ষীরা প্রতিনিধি :
Published : Tuesday, 6 August, 2019 at 4:36 PM
সাতক্ষীরায় ৮২ জন ডেঙ্গু রোগী শনাক্তগত ২৪ ঘণ্টায় সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে নতুন করে আরও ১৬ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।
সাতক্ষীরা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী সাতক্ষীরায় মঙ্গলবার (৬ আগস্ট) পর্যন্ত শনাক্ত হওয়া মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৮২ জন। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখন পর্যন্ত ভর্তি রয়েছে ৩৬ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৪১ জন এবং স্থানান্তর করা হয়েছে আরও পাঁচ জনকে। আক্রান্তদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে ডেঙ্গু প্রতিরোধে ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে র‌্যালি, আলোচনাসভা, ওষুধ ছিটানো, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানসহ নানা জনসচেতনতামূলক প্রচারাভিযান শুরু করা হলেও ডেঙ্গু রোগীর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাওয়ায় জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে সাতক্ষীরায় শনাক্ত হওয়া বেশির ভাগ ডেঙ্গু রোগীই ঢাকা থেকে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় চিকিৎসা নিচ্ছেন।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, জেলার বিভিন্ন হাসপাতালে প্রতিদিন নতুন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন। পাশাপাশি সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন অনেকেই। তবে হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশঙ্কামুক্ত। আক্রান্ত রোগীর অধিকাংশই ঢাকা থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরে এসেছেন।
সিভিল সার্জন ডেঙ্গু প্রতিরোধে মশার কামড় থেকে দূরে থাকাসহ মশা যাতে জন্মাতে না পারে সেজন্য বাড়ির আশপাশ পরিষ্কার করা ও পরিত্যক্ত জিনিসপত্র, বোতল, নারকেলে খোসা, টায়ারসহ অন্যান্য জিনিসপত্র পরিষ্কার রাখা এবং ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহার করার পরামর্শ দেন।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft