শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
ডেঙ্গু এখনও নিয়ন্ত্রণে আসে নি : কাদের
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 6 August, 2019 at 7:19 PM
ডেঙ্গু এখনও নিয়ন্ত্রণে আসে নি : কাদেররাজধানীতে প্রতিদিনই যেভাবে ডেঙ্গু রোগী বাড়ছে তাতে মুখে যতই বলা হোক না কেন বাস্তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ঢাকা সিটিতে প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। ডেঙ্গু এখনও নিয়ন্ত্রণে আসে নি। ডেঙ্গু মোকাবিলা যে কর্মসূচিটি আমার গুরুত্বের সঙ্গে নিয়েছি; দেশের স্বার্থে, দলের স্বার্থে নেত্রীর নির্দেশনায় আমরা কাজটি করবো।
মঙ্গলবার (৬ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দায়সারা গোছের কর্মসূচী পালন নিয়ে হতাশাব্যক্ত করে নেতাকর্মীদের উদ্দেশে সাধারণ সম্পাদক বলেন,  আমরা কয়েকটি জায়গায় এই প্রোগ্রামটি পালন করলাম আর বেশির ভাগ ওয়ার্ডে কর্মসূচিটি পালন হলো না, এই দায়সারা গোছের কর্মসূচী চাই না।  এতে এডিস মশা ধ্বংস হবে না, উৎসমুখ বন্ধ হবে না। ডেঙ্গু রোগের বিস্তারও রোধ করতে পারবো না। ডেঙ্গু মোকাবিলায় আমাদের সর্তক ও সচেতন থাকতে হবে। মশার প্রজনন ধ্বংস করার পূর্ব শর্ত হচ্ছে পরিষ্কার-পরিচ্ছন্নতা।
সেতুমন্ত্রী বলেন,  ক্যামেরার সামনে ফটোসেশন করার জন্য পরিচ্ছন্নতা অভিযান নয়। আমরা দেখতে চাই ঢাকার কয়টা ওয়ার্ডে এই কর্মসূচী পালন করা হয়। আমাদের নেত্রীও জানতে চান, এই কর্মসূচীর বিষয়ে।  পরিচ্ছন্নতা কর্মসূচী একদিন করলে হবে না। প্রতিদিনই করতে হবে।  যেসব ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান  শুরু করেননি তার শুরু করবেন, যারা করেছেন তারা এই পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখবেন।
'মিডিয়া না থাকলে সরকার ডেঙ্গুকে গুজব বলে চালিয়ে দিত' বিএনপি'র এমন মন্তব্যের জবাবে কাদের বলেন, মিডিয়া না থাকলে বিএনপি'র মতো বড় দল খুঁজে পাওয়া যেত না। তারা আন্দোলন নির্বাচন সবক্ষেত্রেই ব্যর্থ। তারা ডেঙ্গু প্রতিরোধে নেই, তারা বন্যার্তদের পাশেও দাড়ায়নি। তারা শুধু মুখে, মুখে।  তাদের আবাসিক প্রতিনিধি বসে বসে প্রেস ব্রিফিং করে। মিডিয়া না থাকলে তাদের অস্তিত্ব পাওয়া যেত না।
জরুরি সভায় আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানাক, আবদুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক,এনামুল হক শামীম,সদস্য এসএম কামাল হোসেনসহ আরো অনেকে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft