শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীর ইস্যু: ভারত-পাকিস্তানকে সংযত থাকার আহ্বান যুক্তরাষ্ট্রের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 6 August, 2019 at 4:33 PM
কাশ্মীর ইস্যু: ভারত-পাকিস্তানকে সংযত থাকার আহ্বান যুক্তরাষ্ট্রেরকাশ্মীর ইস্যুতে ভারত-পাকিস্তানকে সংযত থাকার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। এই চরম উত্তেজনায় উদ্বিগ্ন জাতিসংঘ ও যুক্তরাষ্ট্র দুই দেশকে সংযত থাকার আহ্বান জানিয়েছে।
এমন অবস্থায় হোয়াইট হাউসের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ওয়াশিংটন গোটা বিষয়ের উপর নজর রাখছে। ভারত-পাকিস্তান নিয়ন্ত্রণরেখায় শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখারও আহ্বান জানানো হচ্ছে দু' দেশকেই।
কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। সংস্থাটির মহাসচিব অ্যান্টোনিও গুতারেস ভারত ও পাকিস্তানকে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।
জাতিসংঘের মুখপাত্র স্টেফানে দুজারিক জানিয়েছেন, কাশ্মীর রিজিয়নে তপ্ত পরিস্থিতিতে আমরা চিন্তিত। কাশ্মীরে ভারতের নিয়ন্ত্রণ সম্পর্কে আমরা সতর্ক।
অন্যদিকে আজ (মঙ্গলবার) কাশ্মীরে ৩৭০ ও ৩৫এ ধারা তুলে নেয়ার ভারত সরকারের সিদ্ধান্ত নিয়ে পাকিস্তান সংসদে যৌথ অধিবেশন ডেকেছে ইসলামাবাদ।
সোমবার রাতে ভারতের রাজ্যসভায় কণ্ঠভোটে পাশ হয়েছে জম্মু-কাশ্মীর পুনর্গঠন বিল। বিলের পক্ষে ভোট পড়েছে ১২৫টি, বিপক্ষে ৬১টি। এই সিদ্ধান্তে সরকার সমর্থন পেয়েছে, মায়াবতীর বিএসপি, নবীন পট্টনায়েকের বিজেডি, অরবিন্দ কেজরিওয়ালের আপ, জগনমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস, এআইএডিএমকে, শরিক শিবসেনা, টিআরএস এবং টিডিপি-র।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft