বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
ট্রাফিক আইন ভঙ্গে ঘটনাস্থলেই জরিমানা আদায়
কাগজ ডেস্ক :
Published : Sunday, 4 August, 2019 at 8:44 PM
ট্রাফিক আইন ভঙ্গে ঘটনাস্থলেই জরিমানা আদায়এখন থেকে ট্রাফিক আইন ভঙ্গে ঘটনাস্থলেই জরিমানা আদায় করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া। রোববার রাজধানীর কাকরাইলের রাজমনি ক্রসিং এলাকায় জরিমানা আদায়ের নতুন পদ্ধতি উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ফলে এখন থেকে গাড়ির কাগজ জব্দ করে রাখার প্রয়োজন পড়বে না।
ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেন, আজ থেকে ট্রাফিক ই-প্রসিকিউশনের জরিমানার টাকা ঘটনাস্থলেই ডেবিট বা ক্রেডিট কার্ড, ইউক্যাশ, বিকাশ, রকেট দিয়ে পরিশোধ করা যাবে। কোন কাগজ জব্দ করার প্রয়োজন নেই। গাড়ি রেকারিং জরিমানার টাকাও নগদ আদায় করা হবে। এক্ষত্রে পূর্বের যে নিয়ম ছিল তা বাতিল হল।
এতদিন ট্রাফিক আইন ভঙ্গে জরিমানার ক্ষেত্রে হাতে লেখা বা প্রিন্টেড কেস স্লিপ চালককে দিয়ে গাড়ির কাগজপত্র জব্দ করার নিয়ম ছিলো। পরে ওই স্লিপ দেখিয়ে ব্যাংকে জরিমানা পরিশোধ করে ট্রাফিক কার্যারয়ে গিয়ে জব্দকৃত কাগজ ফেরত নিতে হতো। এতে চালক ও গাড়ির মালিকদের ভোগান্তি পোহাতে হতো। তবে এই পদ্ধতি বাতিল করে, জরিমানা আদায়ের নতুন পদ্ধতি চালু করেছে ট্রাফিক বিভাগ।
এ প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, এখন থেকে এই কষ্টকর ও সময়সাপেক্ষ কাজের অবসান হলো। ট্রাফিক কার্যক্রমকে ডিজিটালাইজেশন করার যে স্বপ্ন ছিল, তা আরেক ধাপ এগোলো।
অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রকল্পের সহযোগী প্রতিষ্ঠান ইউসিবিএল, আইটিসিএল ও বাংলালিংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft