বুধবার, ১৫ জুলাই, ২০২০
সারাদেশ
সিরাজগঞ্জে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১১৪ জন
সিরাজগঞ্জ সংবাদদাতা :
Published : Saturday, 3 August, 2019 at 7:38 PM
সিরাজগঞ্জে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১১৪ জনসিরাজগঞ্জে প্রতিদিন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। আবার অনেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িও ফিরছেন। জেলায় গত ২৪ ঘণ্টায় আরো ছয়জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল ১১৪ জনে।
হাসপাতাল সূত্র জানায়, শনিবার (৩ আগস্ট) দুপুর পর্যন্ত জেলায় ১১৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জ সরকারি হাসপাতালে ৩৪ জন এবং  বেসরকারি হাসপাতালে ২২ চিকিৎসাধীন রয়েছে। বাকি ৫৮জনের মধ্যে দুজন বগুড়ায় চিকিৎসাধীন এবং ৫৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ১১৪ জনের মধ্যে প্রায় সবাই ঢাকায় আক্রান্ত হলেও চারজন সিরাজগঞ্জেই ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।
এদিকে সিরাজগঞ্জ পৌর এলাকার বিভিন্ন স্থানে পূর্ণবয়স্ক অ্যাডিস মশা ও অ্যাডিস মশার লার্ভার সন্ধান পাওয়ায় স্থানীয়দের মধ্যে ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। গত কয়েকদিনে সিভিল সার্জন কার্যলয়ের এ্যান্টোমোলজি টেকনিশিয়ানরা পৌরভবন ও পুলিশ সুপারের কার্যালয়সহ বেশ কয়েকটি সরকারি ভবনে অ্যাডিসমশা ও লার্ভার সন্ধান পেয়েছে। এগুলো পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
অন্যদিকে, সিরাজগঞ্জ সদর হাসপাতালে বেড সংকট থাকায় অনেককে সাধারণ রোগীর সঙ্গে মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ নিয়ে রোগীর স্বজনদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, জেলায় অ্যাডিস মশা ও লার্ভা রয়েছে। এজন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জনসচেতনা বাড়াতে র‌্যালি, আলোচনা, ব্যানার টানানো হয়েছে। যদি প্রতিটি পরিবার তার বাসার আশপাশ পরিষ্কার রাখে তবে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব হবে। এ জন্য তিনি সিরাজগঞ্জবাসীকে আতঙ্কিত না হয়ে নিজেদের সচেতন হবার পরামর্শ দিয়েছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft