বুধবার, ০৮ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত আরও ৩৪
কাগজ ডেস্ক :
Published : Saturday, 3 August, 2019 at 7:38 PM
ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত আরও ৩৪ফরিদপুরে শনিবার (৩ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ফলে গত দুই সপ্তাহে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে মোট ১৮৪ জন চিকিৎসা নিয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৩২ জন। সুস্থ হয়ে ফিরে গেছেন ৪৪ জন। এর মধ্যে সাতজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থনান্তর করা হয়েছে। মারা গেছেন একজন।
নতুন ভর্তি ৩৪ জনের মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ২৮ জন, আরোগ্য সদন প্রাইভেট হাসপাতালে চারজন ও সমরিতা প্রাইভেট হাসপাতাল ও ইসলামি ব্যাংক প্রাইভেট হাসপাতালে একজন করে।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ২০ জুলাই থেকে এই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছেন ১৩৬ জন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে ফিরে গেছেন ৩১ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়েছে পাঁচ জনকে। বর্তমানে এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৯৯ জন।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগীদের মধ্যে ১৮ জন ফরিদপুরে নিজ বাড়িতে থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তিনজন মাদারীপুরে থেকে আক্রান্ত হয়েছেন। একজন গোপালগঞ্জ ও একজন ঝিনাইদহ থেকে নিজ বাড়ি থেকে আক্রান্ত হয়ে এসেছেন। ৯ জন রাজবাড়ী জেলা থেকে আক্রান্ত হয়ে এসেছেন। ১০৪ জন এসেছেন ঢাকা থেকে আক্রান্ত হয়ে। এছাড়া শনিবার এই হাসপাতালে আরও ১০জন জ্বর নিয়ে ভর্তি হয়েছেন। তাদের টেস্টের প্রতিবেদন এখনও পাওয়া যায়নি।
জেলা ডেপুটি সিভিল সার্জন আফজাল হোসেন বলেন, ‘সরকারি হাসপাতালের পাশাপাশি কয়েকটি বেসরকারি হাসপাতালেও দরিদ্রদের বিনামূল্যে এই সেবা দেওয়া হচ্ছে। ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সার্বিক খোঁজখবর রাখতে হেল্পডেস্ক চালু রাখা হয়েছে। যেকোনো সমস্যায় হাসপাতালের পাশাপাশি সিভিল সার্জন অফিসেও যোগাযোগ করলে সার্বিক সহযোগিতা করা হবে।’
ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘ডেঙ্গুর বিস্তার রোধে সম্ভাব্য সব ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে। সরকারি বেসরকারি হাসপাতাল ক্লিনিক প্রস্তুত রয়েছে। এছাড়া সমাজের সব শ্রেণিপেশার মানুষকে সাথে নিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হচ্ছে।’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft