সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
রাশিয়ার দাবানল নিয়ন্ত্রণে সাহায্যের প্রস্তাব ট্রাম্পের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 1 August, 2019 at 8:29 PM
রাশিয়ার দাবানল নিয়ন্ত্রণে সাহায্যের প্রস্তাব ট্রাম্পেরসাইবেরিয়ার দাবানল এবং দু দেশের মধ্যে বাণিজ্যিক সহযোগিতা নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বুধবার কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
ট্রাম্পের প্রেস দপ্তর থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, সাইবেরিয়ার বিস্তৃত এলাকায় দাবানল ছড়িয়ে পড়ায় ট্রাম্প উদ্বেগ প্রকাশ করেছেন। এ নিয়ে তিনি রুশ নেতা পুতিনকে সাহায্য করারও প্রস্তাব দিয়েছেন। এছাড়া যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে বাণিজ্য সহযোগিতা নিয়েও আলোচনা করেন দুই নেতা।
এর আগে, রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা রিয়া পরিবেশিত খবরে বলা হয়, এ ব্যাপারে ওয়াশিংটন ক্রেমলিনের প্রতি আলোচনার আহ্বান জানায় এবং ট্রাম্প দাবানল নিয়ন্ত্রণে মার্কিন সহায়তার প্রস্তাব দেন।
জানা যায়, বুধবার পর্যন্ত রাশিয়ার মধ্য ও পূর্বাঞ্চলের প্রায় ৩০ লাখ হেক্টর জমিতে দাবানল ছড়িয়ে পড়েছে। এই দাবানলের ফলে সৃষ্ট ধোঁয়ায় সেখানে কেবলমাত্র ছোট বসতি এলাকা নয়, বড় নগরীগুলোও ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে বিমান চলাচলও ব্যাহত হচ্ছে।
বার্তা সংস্থা রিয়ার খবরে আরো বলা হয়, ওয়াশিংটনের সহায়তার প্রস্তাবের প্রশংসা করেছেন রুশ প্রেসিডেন্ট পুতিন। তিনি ট্রাম্পের এই প্রস্তাবকে রুশ-মার্কিন সম্পর্ক উন্নয়নের একটি ভাল ইঙ্গিত হিসেবে উল্লেখ করেন।
উল্লেখ্য, সিরিয়া ও ইউক্রেন প্রশ্নে মতপার্থক্য থাকায় ওয়াশিংটন ও মস্কোর মধ্যে সম্পর্কের টানাপোড়েন রয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft