শনিবার, ১১ জুলাই, ২০২০
জাতীয়
আগস্টে দেশে জঙ্গি হামলার শঙ্কা রয়েছে : কাদের
কাগজ ডেস্ক :
Published : Thursday, 1 August, 2019 at 5:58 PM
আগস্টে দেশে জঙ্গি হামলার শঙ্কা রয়েছে : কাদেরআগস্টে দেশে জঙ্গি হামলার শঙ্কা রয়েছে বলে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, দেশে জঙ্গিবাদী তৎপরতার আশঙ্কা আছে। আগস্ট মাস এলেই এই শক্তিটি হঠাৎ করে সক্রিয় হয়ে ওঠে। তাই শোকের মাসজুড়ে যাবতীয় কর্মসূচি সতর্কতার সঙ্গে পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে যুবলীগের আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনাকে ইতিহাসের সবচেয়ে নৃশংসতম রাজনৈতিক হত্যাকাণ্ড অভিহিত করে তিনি বলেন, শেক্সপিয়ার আজ বেঁচে থাকলে সিজার নয় বরং পঁচাত্তরের হত্যাকাণ্ডকে ইতিহাসের নৃশংসতম রাজনৈতিক হত্যাকাণ্ড বলতেন।
দেশে ডেঙ্গুর প্রকোপ সম্পর্কে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সিচ্যুয়েশন অ্যালার্মিং, বাট বিয়োন্ড অন গো- আমাদের কন্ট্রোলের বাইরে নয়।
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সপরিবারে বিদেশ ভ্রমণ প্রসঙ্গে কাদের বলেন, স্বাস্থ্যমন্ত্রী বিদেশ থাকলেও কাজ বন্ধ ছিলো না। অনুমতি নিয়েই তিনি বিদেশে গিয়েছিলেন।
১৫ আগস্টে বিএনপি নেত্রী খালেদা জিয়া ‘ভুয়া’ জন্মদিনের উদযাপন বন্ধ না করলে দলটির সঙ্গে রাজনৈতিক কর্ম সম্পর্ক রাখা কঠিন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নেপথ্যে জড়িতদের মুখোশ উন্মোচন অনেক আগেই হয়েছে। ১৫ই আগস্টের হত্যাকাণ্ডে যারা জড়িত, যারা পৃষ্ঠপোষকতা করেছে, যারা পেছন থেকে মদদ দিয়েছে, হত্যাকারীদের এই দেশে পুনর্বাসিত করেছে। বিদেশি দূতাবাসে চাকরি দিয়েছে, ইনডেমনেটি আইন জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচারের পথ রুদ্ধ করেছিল সে জিয়াউর রহমান। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের নায়ক কারা এটা ইতিহাসই বলে।
তিনি বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাত দিবসে কেক কেটে ভুয়া জন্ম দিবস পালন করে, তাদের সঙ্গে কর্ম সম্পর্ক কিভাবে হয় আমি জানি না।১৯৭৫ সালের ওই দিন ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্য সদস্যরা খুন হন। শেখ হাসিনা ও শেখ রেহেনা দেশের বাইরে থাকায় সে সময় বেঁচে যান।
ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট, ২১ আগস্টের মত ঘটনার পরেও বিভিন্ন দলের সঙ্গে একটা কর্ম সম্পর্ক আমরা রাখতে চাই, রাখছি তার প্রমাণ আছে। তবে আমাদের আবেগে, আমাদের অনুভুতিতে রক্তক্ষরণ হয়। আমি এখনও বলছি বঙ্গবন্ধু নির্মম হত্যাকে নিয়ে আপনারা উপহাস করে যারা ভুয়া জন্ম দিবস পালন করেন। এই ভুয়া দিবস বন্ধ না করলে, এই দেশের রাজনীতিতে আপনাদের সঙ্গে কর্ম সম্পর্ক গড়ে তোলা আমাদের পক্ষে কঠিন।
ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক এবং এটা মোকাবিলা করা কঠিন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন বলেন, তবে পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে বাইরে নয় এবং ডেঙ্গু পরিস্থিতি সরকার চ্যালেঞ্জের সঙ্গে মোকাবিলা করবে বলেও তিনি জানিয়েছেন।
মন্ত্রী বলেন, আমরা বার বার বলছি আমরা এটা নিয়ে উদ্বিগ্ন। নেত্রী (প্রধানমন্ত্রী) উদ্বিগ্ন, তিনি লন্ডনে চিকিৎসায় আছেন তারপরও তিনি প্রতিনিয়ত আমাদের সঙ্গে কথা বলছেন, নির্দেশনা দিচ্ছেন। স্বাস্থ্যমন্ত্রী বিদেশে থাকলেও স্বাস্থ্যমন্ত্রণালয়ের কাজ থেমে থাকেনি। এখন মোবাইলেও নির্দেশনা দেওয়া যায়। তিনি (স্বাস্থ্যমন্ত্রী) জরুরি কাজে বিদেশে যেতে পারেন, বিনা অনুমতিতে তিনি যাননি।
ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে। ফিলিপাইনে এ পর্যন্ত ডেঙ্গুতে ৮ শ’ জনের মৃত্যু হয়েছে, এক লাখ আক্রান্ত হয়েছে। তারা জাতীয় দুর্যোগ ঘোষণা করেছে। ভিয়েতনামে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ভারতে কম আছে, ইন্দোনেশিয়ায় অনেক বেশি, থাইল্যান্ডে ছড়িয়ে পড়েছে, সিঙ্গাপুরে অনেকে আক্রান্ত।
তিনি বলেন, মিডিয়ার হিসেবে অনুযায়ী আমাদের দেশে ১৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। ১৩ হাজার চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। এটাকে মহামারি বলুন, আর যাই বলুন আমরা যা সত্য তা আমরা স্বীকার করে মোকাবিলায় কাজ করছি। সিচ্যুয়েশন ইজ অ্যালার্মিং। মোকাবিলা করা ডিফিকাল্ট। কিন্তু পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণের বাইরে নয়। আমরা এটা মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা শেখ হাসিনার নেতৃত্বে পরিস্থিতি মোকাবিলা করবো।
ডেঙ্গু নিয়ে সরকার ব্যর্থ, বিএনপির এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির টপ টু বটম নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ। অন্যের ব্যর্থতা নিয়ে কথা বলার আগে বিএনপিরনেতাদের টপ টু বটম পদত্যাগ করা উচিত।
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft